বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন শ্রীলংকা

বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন শ্রীলংকা

খেলা

জুলাই ১০, ২০২৩ ১১:২৪ পূর্বাহ্ণ

দুই দলের বিশ্বকাপ নিশ্চিত হয়ে গিয়েছে আগেই। এই ম্যাচটি ছিল ট্রফি লড়াইয়ের ম্যাচ। ফাইনালে নেদারল্যান্ডসের ১২৮ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাছাই পর্বে ট্রফি জিতে নিয়েছে শ্রীলংকা।

এর মধ্যে দিয়ে টানা ৯ ম্যাচ অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে দাসুন শানাকার দল। পুরো টুর্নামেন্ট জুড়েই শ্রীলংকা দলকে টেনেছেন বোলাররা। ফাইনালেও জ্বলে উঠলেন তারা। আর তাতেই শ্রীলংকা দেয়া ২৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে নেদারল্যান্ডস গুটিয়ে গেছে মাত্র ১০৫ রানে।

এই ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে শাহান আরাচচিগের ৭১ বলে ৫৭, কুশাল মেন্ডিসের ৫২ বলে ৪৩, চারিথা আসালাঙ্কার ৩৬ বলে ৩৬ রানে বড় পুঁজি পায় শ্রীলংকা। নেদারল্যান্ডসের হয়ে ২টি করে উইকেট নেন ভ্যান বিক, রাইয়ান ক্লেইন, বিক্রমজিত সিং ও সাকিব জুলফিকার। একটি উইকেট পান আরিয়ান দত্ত।

২৩৪ রানের জয়ের লক্ষ্যে নেমে শুরু থেকে উইকেট হারিয়েছে নেদারল্যান্ড। দলীয় ২৫ রানে প্রথম উইকেটের পতনের পর দলীয় ৪৯ রানের মধ্যে আরও ৫ উইকেট হারায় তারা। এখানেই ম্যাচ থেকে ছিটকে যায় ডাচরা। শেষের দিকে আর কোনো ব্যাটার দাঁড়াতে না পারলে কোনো মতে একশো পার করে নেদারল্যান্ডস।

লংকানদের হয়ে একাই চার ৪ উইকেট নেন মাহিশ থিকশানা। ৩টি উইকেট নিয়েছেন দিলশান মাদুশান। বাকি দুই উইকেট গেছে ওয়ানিন্দু হাসারাঙ্গার ঝুলিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *