বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ খেলতে হাঙ্গেরিতে ইমরান

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ খেলতে হাঙ্গেরিতে ইমরান

খেলা

আগস্ট ১৬, ২০২৩ ২:২৫ অপরাহ্ণ

হাঙ্গেরির বুদাপেস্টে আগামী ১৯ আগস্ট শুরু হবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। বৈশ্বিক এই আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন দেশের দ্রুততম মানব ইমরানুর রহমান। ইংল্যান্ডের লন্ডন থেকে গতকাল (মঙ্গলবার) মধ্যরাতে বুদাপেস্টে পৌঁছান তিনি।

এদিন সন্ধ্যা ৬টায় ইমরানুরের পৌঁছানোর কথা থাকলেও ফ্লাইট জটিলতায় বিলম্ব হয়। আজ বিকেলে বুদাপেস্টে অনুশীলন শুরু করবেন তিনি। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে এবার শুধু একজন অ্যাথলেটের কোটাই পেয়েছে বাংলাদেশ।

১৯ আগস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর দিনই হবে ১০০ মিটার স্প্রিন্ট। ইমরান শুধু ১০০ মিটার স্প্রিন্টেই অংশ নেবেন। সামনে এশিয়ান গেমস হওয়ায় ইনজুরির ঝুঁকি এড়াতে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন ইমরানকে একটি ইভেন্টে এন্ট্রি দিয়েছে।

বাংলাদেশের দ্রুততম মানব ইমরান গত বছর আমেরিকার ওরিকনে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিলেন। সেই প্রতিযোগিতায় এক ধাপ উতরে পরের ধাপে অংশ নিয়েছিলেন তিনি।

পরবর্তীতে এই বছরের শুরুতে কাজাখস্তানে এশিয়ান ইনডোরে ৬০ মিটারে প্রথম হয়ে চমক সৃষ্টি করেন ইমরানুর। তার সঙ্গে হাঙ্গেরিতে রয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের সভায় যোগ দেবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *