মেসি গোল করলেন ১টি, করালেন ৫টি

মেসি গোল করলেন ১টি, করালেন ৫টি

খেলা স্পেশাল

মে ৫, ২০২৪ ১০:০৮ পূর্বাহ্ণ

এবার ভিন্ন চরিত্রে হাজির হলেন লিওনেল মেসি। যেখানে গোল করে নয়, করিয়ে খুঁজে নিলেন আত্মতৃপ্তি। ইন্টার মায়ামির জার্সিতে যেন ভিন্ন এক আবহ তৈরি করলেন আর্জেন্টাইন জাদুকর। তার ছোঁয়ায় ফ্লোরিডা ভাসল গোলবন্যায়।

রোববার (৫ মে) ভোর সাড়ে ৫টায় এমএলএসের ম্যাচে নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে মাঠে নামে ইন্টার মায়ামি। ম্যাচটিতে ৬-২ গোলে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়েছে মায়ামি। দলটির হয়ে হ্যাটট্রিক গোল করেন লুইস সুয়ারেজ, জোড়া গোল করেন মাতিয়াস রোজাস ও ১টি গোল করেন মেসি।

ম্যাচটিতে মেসি ১টি গোল করলেও প্রতিটা গোলে ছিল তার অবদান। অর্থাৎ মায়ামি যে ৬টি গোল পেয়েছে, সেখানে ১টি গোল সরাসরি মেসি করেছেন। আর বাকি ৫ গোলে অ্যাসিস্ট করেছেন। এ নিয়ে চলতি মৌসুমে ১১ ম্যাচে ২৩ গোলে অবদান রাখলেন বিশ্বকাপজয়ী তারকা।

এ দিন প্রথম ৩০ মিনিট কোনো দলই গোলের দেখা পায়নি। আর এরপর থেকেই শুরু হয় একের পর এক গোল উৎসব। ম্যাচের লিড গোল পায় নিউইয়র্ক রেড বুলস। দলটির ফরোয়ার্ড দান্তে ভ্যানজির গোল করে বেশি সময় স্বস্তিতে থাকতে পারেননি। প্রথমার্ধের বিরতির পরে ৪৮ মিনিটে মেসির সহায়তায় সমতাসূচক গোল করেন মাতিয়াস।

মাতিয়াসকে দিয়ে গোল করিয়ে ৫০ মিনিটে নিজে গোল করেন মেসি। এরপরে ৬২ মিনিটে আবারো মাতিয়াসকে গোলের সুযোগ তৈরি করে দেন কাতার বিশ্বকাপজয়ী তারকা। ৬৮ মিনিট থেকে শুরু হয় মেসি-সুয়ারেজের উল্লাস। একে একে তিনটি গোল করে হ্যাটট্রিক করেন সুয়ারেজ। আর প্রতিটা গোলের পেছনে নায়কের ভূমিকা পালন করেন মেসি। খেলার শেষ দিকে পেনাল্টি থেকে আরও একটি গোল পায় নিউইয়র্ক। সব মিলিয়ে ৬-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মায়ামি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *