রিয়ালকে নিয়ে ‘চিন্তিত’ নন গার্দিওলা

রিয়ালকে নিয়ে ‘চিন্তিত’ নন গার্দিওলা

খেলা

মে ১৭, ২০২৩ ১১:২৩ পূর্বাহ্ণ

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে গেছে ইন্টার মিলান। এখন অপেক্ষা আরেক প্রতিপক্ষের। আর শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ইন্টারের প্রতিদ্বন্দ্বী কে হচ্ছে রিয়াল মাদ্রিদ নাকি ম্যানচেস্টার সিটি। সেটি নিয়েই চলছে নানা জল্পনাকল্পনা।

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে সিটির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল রিয়াল। স্বাভাবিকভাবেই সিটি-রিয়ালের ফাইনালের ভাগ্য নির্ভর করছে দ্বিতীয় লেগের পারফরম্যান্সের ওপর।

বুধবার ইতিহাদ স্টেডিয়ামে রিয়ালের বিপক্ষে মাঠে নামবে সিটি। এ ম্যাচ জিততে দু’দলকেই অবিশ্বাস্য পারফরম্যান্স করতে হবে। তবে গুরুত্বপূর্ণ এ ম্যাচ নিয়ে চিন্তিত নন সিটি কোচ পেপ গার্দিওলা।

মঙ্গলবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে গার্দিওলা বলেন, ‘কালকের (বুধবার) ম্যাচ নিয়ে খুব বেশি ভাবছি না, ছেলেদের বলেছি চিন্তা করো না। এটা স্পেশাল কিছু নয়। অতীতে যা করেছি এর থেকে থেকে আলাদা কিছু নয় এটি। আমরা জানি কালকের ম্যাচটি কতটা গুরুত্বপূর্ণ। এটা অস্বীকার করতে পারিনি। তবে আমি খেলোয়াড়দের বলেছি মুহূর্তটা উপভোগ করো; আমরা কতটা ভাগ্যবান যে এখানে (সেমিফাইনাল) আছি। আমরা সবকিছু করব, নিজেদের উজাড় করে দেব।’

সিটির সামনে এবার ট্রেবল জয়ের হাতছানি। প্রিমিয়ার লিগ শিরোপা থেকে কেবল হাতছোঁয়া দূরত্বে আছে তারা। এফএ কাপের ফাইনালও অপেক্ষা করছে। ১৯৯৮-৯৯ মৌসুমে একমাত্র ইংলিশ ক্লাব হিসেবে ট্রেবল জয়ের নজির আছে ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে ট্রেবল না জিতলেও নিজের ‘লিগ্যাসি (খ্যাতি)’তে কোনো প্রভাব পড়বে না বলে জানালেন গার্দিওলা।

তিনি বলেন, ‘আমার লিগ্যাসি (খ্যাতি) ইতোমধ্যেই অসাধারণ। আমি এখানে অনেকবার এসেছি। এটা এখন আমাদের হাতে, আমাদের ওপর নির্ভর করছে। স্পেশাল কোনো কিছু করতে হবে না। তবে অবশ্যই এটা অস্বীকার করতে পারি না যে, আমরা সব শিরোপা জিতেছি শুধুমাত্র চ্যাম্পিয়নস লিগ বাদে। অবশ্যই আমরা এটা চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *