ব্যাটিং বিপর্যয় আফগানিস্তানের

খেলা

অক্টোবর ১৫, ২০২৩ ৭:০০ অপরাহ্ণ

ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে নিজেদরর তৃতীয় ম্যাচে টসে হেরে ব্যাটে যায় আফগানরা।১১৪ রানের ওপেনিং জুটি ভাঙার পর ১৫২ রানেই হারায় চার উইকেট।আফগান দুই ওপেনার গুরবাজ ও ইব্রাহিম জাদরান ইংলিস বলাদের ওপর রীতিমত তাণ্ডব চালায়।আর এই ওপেনিং জুটিতে ভর করে মাত্র 12 ওভারেই দলের শতক পার করে আফগানিস্তান।

ক্রিস ওকস, রিচ টপলি ও স্যাম কারান, আদিল রশিদ ও মার্ক উড হাজার চেষ্টা করেও ভাঙতে পারছিলেন না এই জুটি। এরই মাঝে ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন রহমানউল্লাহ গুরবাজ। মাত্র ৩৩ বলে ৫০ রান করেন তিনি। যার মধ্যে রয়েছে সাতটি চারের মার ও ২টি ছয়ের মার।

অবশেষে দলীয় ১১৪ রানে এই জুটি ভাঙেন আদিল রশিদ। ৪৮ বলে ২৮ রান করা ইব্রাহিম জাদরানকে ফেরালেন তিনি। জাদরানের বিদায়ে ১১৪ রানে ভাঙে আফগানিস্তানের ওপেনিং জুটি।

ইব্রাহিম জাদরানের বিদায়ের পর দলীয় ১২২ রানে আদিল রশিদের দ্বিতীয় শিকার হয়ে ফিরে যান রহমত শাহ। ৮ বলে ৩ রান করে ফিরে যান তিনি।

রহমত ফেরার পরের বলেই ফিরেছেন গুরবাজও। রান আউটের শিকার হয়ে ৫৭ বলে ৮০ রান করে ফিরে যান তিনি। সেঞ্চুরির আশা জাগিয়ে তা পূরণ করতে পারলেন না তিনি।

গুরবাজের বিদায়ের পর লিয়াম লিভিংস্টোনের শিকার হয়ে ফিরে যান আজমতউল্লাহ ওমরজাই। ২৪ বলে ১৯ রান করে ফিরে গেলেন তিনি। তার বিদায়ে ১৫২ রানেই ৪ উইকেট হারাল আফগানরা।

বিশ্বকাপের এখন পর্যন্ত দুই ম্যাচ খেলে একটিতে জয় পেয়েছে চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো পারফর্ম করতে পারেনি জস বাটলারের দল। ৯ উইকেটে কিউইদের বিপক্ষে আত্মসমর্পণ করেছিল থ্রি লায়ন্সরা। তবে বাংলাদেশের বিপক্ষে ভালোভাবে প্রত্যাবর্তন করেছে। এবার সেই ধারা অব্যাহত রেখে টানা দুই জয়ের লক্ষ্য নিয়েই আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে ইংলিশরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *