সাফ চ্যাম্পিয়নশিপ: জয় ছাড়া কিছু ভাবছে না বাংলাদেশ দল

সাফ চ্যাম্পিয়নশিপ: জয় ছাড়া কিছু ভাবছে না বাংলাদেশ দল

খেলা

জুন ২৫, ২০২৩ ১০:১৫ পূর্বাহ্ণ

এবারের সাফ চ্যাম্পিয়নশিপের শুরুটা ভালো হয়নি বাংলাদেশ দলের। প্রথম ম্যাচে লেবাননের কাছে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা। এই হারের ফলে আসরে টিকে থাকা কঠিন হয়ে পড়েছে জামাল ভূঁইয়াদের। রোববার (২৫ জুন) বাংলাদেশের প্রতিপক্ষ মালদ্বীপ। বেঙ্গালুরুর শ্রী কান্তিরাভা স্টেডিয়ামে বাংলাদেশ সময় ম্যাচটি শুরু গবে বিকেল ৪টায়।

একটি ম্যাচের ফলই গ্রুপের হিসেব-নিকেশ বদলে দিতে পারে। ম্যাচ জিতে যেমন নিশ্চিন্তে নেই লেবানন-মালদ্বীপ, তেমন হেরে শুরু করেও টুর্নামেন্টকে বিদায় বলছে না বাংলাদেশ-ভুটান। তবে এটা ঠিক-এই গ্রুপ থেকে সেমিফাইনালে ওঠার হিসেবটা রোববারই অনেকটা নির্ধারণ হয়ে যাবে।

বাংলাদেশ যদি এ ম্যাচ জেতে তাহলে সেমিফাইনালে ওঠার সম্ভাবনা ভালোভাবেই টিকে থাকবে। আর বাংলাদেশ যদি হেরে যায় এবং রাতের ম্যাচে লেবানন জেতে ভুটানের বিপক্ষে তাহলে গ্রুপের হিসেব চূড়ান্ত হয়ে যাবে। বাংলাদেশ ও ভুটানকে বিদায় করে দিয়ে শেষ করে জায়গা করে নেবে লেবানন ও মালদ্বীপ।

বাংলাদেশ যদি হেরে যায়, তাহলে রাতের ম্যাচে লেবানন হারলে কিঞ্চিত একটা সম্ভাবনা টিকে থাকবে কাগজ-কলমে। তবে বাস্তবে সে সমীকরণ মেলার সম্ভাবনা খুবই কম। মালদ্বীপের বিপক্ষে ম্যাচ ড্র হলে শেষ ম্যাচে ভুটানকে হারালে বাংলাদেশের সম্ভাবনা টিকে থাকবে।

লেবানন ম্যাচে দ্বিতীয়ার্ধে আক্রমণের জোর বাড়াতে অ্যাটাকিং মিডফিল্ডার রবিউল হাসানকে নামিয়েছিলেন কোচ। কিন্তু তিনিও পারেননি ছাপ রাখতে। অতীত ভুলে মালদ্বীপ ম্যাচে পুরো মনোযোগ দিতে চান রবিউল। পূরণ করতে চান লাল-সবুজ জার্সিধারীদের সমর্থকদের প্রত্যাশা।

তিনি বলেন ‘অতীত ভুলে যাওয়াই ভালো। অতীত থেকেও অবশ্য অনেক কিছু শেখার আছে। টুর্নামেন্টের আগে আমরা বেশ ভালো ছন্দে ছিলাম। কম্বোডিয়া ম্যাচে আমরা হয়তো বল পজেশনে পিছিয়ে ছিলাম, কিন্তু আমরা ভালো খেলেছি। লেবানন ম্যাচেও আমরা ভালো খেলেছি, কিন্তু শেষ মূহূর্তে গোল হজম করেছি। মানুষ দেখবে দিন শেষে জিতেছি নাকি হেরেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *