ইমরানের স্ত্রী বুশরাকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

ইমরানের স্ত্রী বুশরাকে বাড়ি থেকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

আন্তর্জাতিক

মে ৯, ২০২৪ ৯:৩৩ পূর্বাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে বানিগালা উপজেল থেকে আদিয়ালা কারাগারে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। আদিয়ালা কারাগারে বর্তমানে বন্দি অবস্থায় আছেন ইমরান।

বুধবার (৮ মে) আদিয়ালা কারাগারে স্থানান্তর করতে বুশরার দাখিল করা আবেদনের ওপর সংরক্ষিত রায় ঘোষণার সময় এ নির্দেশ দিয়েছেন আইএইচসির বিচারপতি মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব।

রাষ্ট্রীয় উপহারসামগ্রী অবৈধভাবে বিক্রি করে দেওয়ার অভিযোগে গত জানুয়ারিতে ইমরান-বুশরা দম্পতির ১৪ বছর করে কারাদণ্ড হয়। ইমরান কারাগারে থাকলেও বুশরাকে ইসলামাবাদের বাড়িতে গৃহবন্দী রাখা হয়েছিল। নিরাপত্তাজনিত উদ্বেগের কথা বলে তাকে বাড়িতেই বন্দী রাখার আদেশ দিয়েছিল দেশটির সরকার।

গৃহবন্দী রাখার এ আদেশকে আদালতে চ্যালেঞ্জ করেছিলেন বুশরা বিবি। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে তার আইনজীবী নাঈম পানজুথা এ কথা বলেছেন।

বুশরা বিবির আইনজীবীরা তাকে কারাগারে স্থানান্তরের জন্য ইসলামাবাদ হাইকোর্টে আবেদন করেছিলেন। আজ আদালত সে আবেদন মঞ্জুর করেছেন।

এর আগে ইমরানের ইসলামাবাদের বাড়িটিকে সাব কারাগার ঘোষণা করা হয়েছিল। ইমরানের দলের পক্ষ থেকে বলা হয়, গৃহবন্দী অবস্থায় কর্তৃপক্ষ তাকে বিষ মেশানো খাবার দিচ্ছিল বলে অভিযোগ করেছিলেন বুশরা। তবে কর্তৃপক্ষ সে অভিযোগ অস্বীকার করেছে।

সূত্র: জিও নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *