দুবাইয়ে নজরদারিতে আরাভ খান : পররাষ্ট্র মন্ত্রণালয়

দুবাইয়ে নজরদারিতে আরাভ খান : পররাষ্ট্র মন্ত্রণালয়

জাতীয়

মার্চ ২৩, ২০২৩ ৮:২৩ অপরাহ্ণ

আল ইমরান, কূটনৈতিক প্রতিনিধি

পুলিশ হত্যার দায়ে পলাতক পুলিশের চার্জশীটভুক্ত আসামী রবিউল ইসলাম ওরফে আরাভ খান দুবাইতে নজরদারিতে রয়েছে। রবিউল ইসলাম ওরফে আরাফ খান ওরফে সোহাগ মোল্লাকে সেখানকার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর নজরদারিতে রেখেছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় চাইলে দেশে ফিরিয়ে আনা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে বৃহস্পতিবার (২৩ মার্চ) মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক সেহেলী সাবরীন এ কথা বলেন।

তিনি আরও বলেন, রবিউল ইসলাম ওরফে আরাফ খানকে দেশে ফিরিয়ে আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় হতে কোন ধরণের সহায়তা এখন পর্যন্ত চাওয়া হয়নি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় আমাদের কাছে যদি কোন সহায়তা চায়, তাহলে পররাষ্ট্র মন্ত্রণালয় দুবাইয়ে কূটনৈতিক তৎপরতার মাধ্যমে তার ব্যাপারে সব ধরণের তথ্য দিয়ে আমরা সহায়তা করব।

সম্প্রতি দুবাইয়ে আরাভ জুয়েলার্স নামে কোটি টাকার স্বর্ণের দোকান উদ্বোধন উপলক্ষ্যে বাংলাদেশের ক্রিকেট তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানসহ তারকাদের দুবাইয়ে ছুটে যাওয়ার খবরে আলোচনায় আসে রবিউল ইসলাম ওরফে আরাফ খান ওরফে সোহাগ মোল্লা। রীতিমত সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সকল মিডিয়ায় ভাইরাল হয়েছে তার আরাভ জুয়েলার্স ও পলাতক আসামীর পালিয়ে বিদেশে পাড়ি জমানোর কোটি টাকার গল্প। চলছে গুঞ্জন ও রহস্য।

এছাড়াও ভারত তিস্তা নদীতে খাল খনন নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাবলিক ডিপ্লোম্যাসি অনুবিভাগের মহাপরিচালক ও মুখপাত্র সেহেলী সাবরীন বলেন, তিস্তায় খাল খনন বিষয়ে ভারতের কাছে জানতে চাওয়া হলেও দিল্লি থেকে এখন পর্যন্ত ঢাকা ফিরতি কোন উত্তর পায়নি। পাল্টা উত্তর আসলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সোহেলী সাবরীন আরও বলেন, বুদ্ধিজীবী হত্যা ও বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িতদের দেশে ফিরিয়ে আনতে দ্বিপাক্ষিক আলোচনা চলছে। বন্দি সর্মপন চুক্তির মাধ্যমে দেশগুলোর সাথে আলোচনা করে বন্দি বিনিময় হবে। দোষীদের বিচারের আওতায় এনে বিচার সম্পন্ন করার কথাও বলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *