আইসিসির সহযোগী দলের সঙ্গে হেরে ‘উইকেটের অজুহাত গ্রহণযোগ্য নয়’

আইসিসির সহযোগী দলের সঙ্গে হেরে ‘উইকেটের অজুহাত গ্রহণযোগ্য নয়’

খেলা স্পেশাল

মে ২৩, ২০২৪ ৯:৩০ পূর্বাহ্ণ

দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৪-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতলেও বাংলাদেশের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন থেকেই গিয়েছিল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে উদ্বেগ আরও বাড়িয়ে এই সংস্করণে প্রথম দেখাতেই যুক্তরাষ্ট্রের কাছে পাঁচ উইকেটে হেরেছে বাংলাদেশ।

টেক্সসের হিউস্টনে মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বিব্রতকর হারের পর অধিনায়ক নাজমুল হোসেন বলেছেন, দেশের মাটিতেও তারা ভালো উইকেটে খেলেননি। এজন্য ঠিকঠাক প্রস্তুতি হয়নি।

বাংলাদেশের অভিষেক টেস্টের অধিনায়ক ও বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) কমিটির চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয় জানালেন, দেশের মাটিতে ক্রিকেটারদের চাহিদা অনুযায়ীই উইকেট বানানো হয়।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নাঈমুর বলেন, ‘বিদেশ গিয়ে উইকেটের অজুহাত দেওয়া হচ্ছে। দেশে আমরা যেভাবে উইকেট বানিয়ে দিই, সবাই হোম কন্ডিশনের সুবিধা নেয়। দলের চাওয়া থেকেই কিন্তু করা হয়। চাহিদা তো দল থেকেই আসে। এখন উইকেটের দোহাই দিলে তো আমরা মানতে পারি না। এই অজুহাত গ্রহণযোগ্য নয়।’

যুক্তরাষ্ট্রের মতো নবীন দলের কাছে বাংলাদেশ হারায় খারাপ লাগছে নাঈমুরের। তবে ম্যাচটি বিশ্বকাপের না হওয়ায় স্বস্তি দেখছেন তিনি, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে যদি ভালো পারফরম্যান্স করি তাহলে আমরা এসব ভুলে যাব। এখন সমালোচনা করা খুব দ্রুত হয়ে যাবে। আমাদের বিশ্বাস, বিশ্বকাপে বাংলাদেশ ভালো করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *