টেস্টে নিজেদের সামর্থের প্রমাণ দিবে টাইগাররা

টেস্টে নিজেদের সামর্থের প্রমাণ দিবে টাইগাররা

খেলা

এপ্রিল ৩, ২০২৩ ৯:৪৯ পূর্বাহ্ণ

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। আগামী ৪ এপ্রিল মিরপুরে মাঠে গড়াবে এ ম্যাচটি। এর আগে আইরিশদের বিপক্ষে টেস্টে নিজেদের প্রত্যাশার কথা জানিয়েছেন জাতীয় দলের নির্বাচক আব্দুর রাজ্জাক।

এদিকে টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষেই প্রথম ম্যাচে জেতার কোনও রেকর্ড নেই বাংলাদেশ। আফগানিস্তানের মতো টেস্টের নতুন সদস্য দেশের কাছেও ঘরের মাঠে হারের রেকর্ড রয়েছে। এবার নিজেদের ডেরায় লাল সবুজের দলের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। প্রথম দেখায় দেশটির বিপক্ষে ডমিনেট করে তথা কর্তৃত্ব দেখিয়ে জিততে চায় স্বাগতিকরা।

রোববার (২ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে টেস্টের প্রস্তুতি শুরু করে টাইগার শিবির। এদিন সাংবাদিকদের মুখোমুখি হন রাজ্জাক।

এ সময় তিনি বলেন, ‘আমি চাই খুব ভালোভাবে টেস্ট ম্যাচটা জিতুক। একটা সময় ছিল, প্রথমদিকে, আমাদের সাথে যখন খেলত (টেস্ট খেলুড়ে দেশ) সমানে ডমিনেট করে জিতত। আমরাও চাই, সেইভাবে করতে (জিততে)। আমাদেরও ওই উন্নতিটা হচ্ছে। নতুনদের সঙ্গে আমাদের পার্থক্যটাও ওই রকম।’

চন্ডিকা হাথুরুসিংহের অধীনে ইংল্যান্ড-আয়ারল্যান্ডের বিপক্ষে আগ্রাসী ক্রিকেটের ইঙ্গিত দিয়েছে বাংলাদেশ। শরীরী ভাষায় এসেছে দারুণ পরিবর্তন। এবার পরীক্ষা বাংলাদেশের সবচেয়ে দুর্বল সংস্করণ টেস্ট। রাজ্জাক জানিয়েছেন, দল এখন কোন অবস্থায় আছে সেটি দেখতে চান তারা।

তিনি আরো বলেন, আয়ারল্যান্ডের কাছে হেরে যেতে পারি বা আফগানিস্তানের কাছে হেরেছি, এই চিন্তা আসেনি। চিন্তা হইছে, এই ম্যাচটা খুব ভালো করে ডমিনেট করে জিততে চাই। আমাদেরও তো জানার দরকার আছে, দল কোন অবস্থায় আছে। পার্থক্যটা জানতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *