‘বাংলাদেশ দলে এখন লবিংয়ের কোন সুযোগ নেই’

খেলা স্পেশাল

এপ্রিল ২৯, ২০২২ ১:১২ অপরাহ্ণ

পেসার আবু জায়েদ রাহীর অভিযোগ উড়িয়ে দিয়ে বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বলেছেন, এই মুহূর্তে বাংলাদেশ দলে সুযোগ পেতে লবিংয়ের কোন সুযোগ নেই।

মাশরাফী আরো জানান, এই মুহুর্তে দেশের পেস বোলিং বিভাগে দুর্দান্ত প্রতিদ্বন্দ্বীতা চলছে। এটাই বাংলাদেশ দল থেকে রাহীর বাদ পড়ার বড় কারন।

শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে বাদ পড়ার কারনে অসন্তোষ প্রকাশ করেছিলেন রাহী। তিনি জানান, জাতীয় দলে তার পক্ষে কথা বলার মতো কেউই নেই। তাই দল থেকে বাদ পড়েন তিনি।

একসময় টেস্ট দলের পেসারদের মধ্যে প্রথম পছন্দ ছিলেন রাহী। কিন্তু সাম্প্রতিক শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদের মতো পেসারদের আবির্ভাবের কারনে শেষ দু’টি সিরিজে খেলার সুযোগ পাননি তিনি।

শেষ পর্যন্ত ঘরের মাঠের সিরিজ থেকে রাহীর বাদ পড়ার কারন হিসেবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাখ্যা ছিলে এমন, দেশের উইকেটে সুইং বোলার হিসাবে ভালো করার সুযোগ খুবই কম রয়েছে রাহীর। বোলিংয়ে খুব বেশি গতি না থাকা রাহীর বাদ পড়ার আরো একটি কারণ।

এরপর মাশরাফী বলেন, ‘অনেকের ধারণা, জাতীয় দলে লবিং আছে। এখানে তেমন কিছুর কোন সুযোগই নেই। যদি আপনি পারফর্ম করেন, তবে আপনি খেলবেন। দিন শেষে বলতে হয়, আবেগের কোন স্থান নেই। এটি একটি সম্পূর্ণ পেশাদার জায়গা, আপনাকে শতভাগ পেশাদার হতে হবে। আমাদের পারফর্ম করতে হবে।’

রাহীর জায়গায় দলে নেয়া হয়েছেন নতুন মুখ রেজাউর রহমান রাজাকে। জাতীয় দল থেকে রাহীর বাদ পড়াটা হতাশাজনক বলে মনে করেন মাশরাফী। তার বিশ্বাস, নিজের সেরাটা দিয়ে আবারও মাঠে ফিরবে রাহী।

মাশরাফী বলেন, ‘এটা একজন খেলোয়াড়ের জন্য হতাশাজনক। তবে, বাংলাদেশ দলে এখন পেস বোলিংয়ে তীব্র প্রতিদ্বন্দ্বীতা চলছে। বিশেষভাবে সংক্ষিপ্ত সংস্করণে প্রতিদ্বন্দ্বীতা ছিল। তবে এখন টেস্ট ক্রিকেটে নিজেদের প্রতিষ্ঠা করেছে তাসকিন ও এবাদত। সব ফরম্যাটে ভালো বোলিং করছে শরিফুলও।’

একজন সিনিয়র খেলোয়াড় হিসেবে রাহীর প্রতি মাশরাফীর পরামর্শ হলো, বাইরে বেশি কথা না বলে নিজের সার্মথ্য প্রমাণের জন্য খেলায় মনোযোগ দেয়া।

তিনি বলেন, ‘এখন বাইরে বেশি কথা না বলে মাঠে নিজেকে মেলে ধরতে হবে। সবারই খারাপ সময় যায়। হয়তো খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন রাহীও। আমি মনে করি, সে আবারও দারুণভাবে ফিরে আসবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *