৮ মন্ত্রী-প্রতিমন্ত্রীর পিএস নিয়োগ দিয়েছে সরকার

৮ মন্ত্রী-প্রতিমন্ত্রীর পিএস নিয়োগ দিয়েছে সরকার

জাতীয়

জানুয়ারি ১৫, ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ণ

নতুন মন্ত্রিসভার আট মন্ত্রী-প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর আগের পিএসদেরকেই আবারো একই পদে নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার (১৪ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ, ক, ম, মোজাম্মেল হকের পিএস মোহাম্মদ সানোয়ার হোসেন এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের পিএস মো. আলমগীর হোসেনকে একই পদে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের (আইসিটি) প্রতিমন্ত্রী থেকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের পিএস (আইসিটি বিভাগে থাকাকালীন) মো. মুশফিকুর রহমানকে পুনরায় তার পিএস পদে নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যদিকে, তিন মন্ত্রী ও দুই প্রতিমন্ত্রী নতুন পিএস পেয়েছেন। এর মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল হামিদ মিয়াকে পরিকল্পনামন্ত্রী আব্দুস সালামের পিএস, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিবকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর পিএস এবং স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. শাহগীর আলমকে শিক্ষা মন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর পিএস নিয়োগ দেওয়া হয়েছে।

পাশাপাশি, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের উপসচিব মোহা. আমিনুর রহমানকে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর পিএস এবং স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. মোস্তাফিজার রহমানকে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম সিমিন হোসেনের (রিমি) পিএস পদে নিয়োগ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, মন্ত্রী/প্রতিমন্ত্রীরা যতদিন এ পদ অলংকৃত করবেন অথবা তাদের জন্য পদায়ন করা একান্ত সচিবদেরকে এ পদে বহাল রাখার অভিপ্রায় পোষণ করবেন, ততদিন এ নিয়োগ আদেশ কার্যকর থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *