২৩ বছর ধরে যার জন্য অপেক্ষা করছিলেন কারিনা কাপুর

২৩ বছর ধরে যার জন্য অপেক্ষা করছিলেন কারিনা কাপুর

বিনোদন স্পেশাল

অক্টোবর ১৭, ২০২৩ ৯:৫৩ পূর্বাহ্ণ

একটি বিশেষ চরিত্রে অভিনয়ের জন্য দীর্ঘ ২৩ বছর অপেক্ষা করেছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর। আর সেটি হচ্ছে গোয়েন্দা চরিত্র। অবশেষে তার সেই ইচ্ছা পূরণ হয়েছে। প্রথমবার গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন কারিনা।

দ্বিতীয়বার মা হওয়ার পর নেটফ্লিক্সের সিনেমা ‘জানে জান’ দিয়ে পর্দায় ফেরেন কারিনা। কিন্তু সেটি দর্শক মনে দাগ কাটতে ব্যর্থ হয়েছে। এর আগে আমির খানের সঙ্গে ‘লাল সিং চাড্ডা’ সিনেমায় সাফল্য পাননি। এরপর ‘জানে জান’র ব্যর্থতা-সব মিলিয়ে মন খুব একটা ভালো ছিল না নবাব ঘরনীর।

এবার মন ভালো করা খবর নিয়েই সামনে এসেছেন তিনি। এরই মধ্যে বিএফআই লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হয়েছে ‘দ্য বাকিংহাম মার্ডারস’। কুড়িয়েছে প্রশংসা। এ কারণে দারুণ খুশি কারিনা কাপুর। সিনেমায় তাকে দেখা গেছে জসমীত ভামরা নামের এক গোয়েন্দার চরিত্রে।

নিজের সন্তানকে হারিয়েছে এ গোয়েন্দা, ১০ বছরের এক খুদের খুনের সমস্যা সমাধানের দায়িত্ব নিয়ে মিশনে নেমেছেন তিনি। ঘটনাটি ঘটেছে ইংল্যান্ডের বাকিংহামশায়ারে। এ সিনেমায় অভিনয়ের অভিজ্ঞতা শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় কারিনা লিখেছেন, ‘জ্যাস হলো এমন এক চরিত্র, যা পর্দায় ফুটিয়ে তুলতে আমি গত ২৩ বছর ধরে অপেক্ষা করছিলাম। আমি নিজে গোয়েন্দা কাহিনির দারুণ ভক্ত।

করমচাঁদ থেকে প্রাইম সাসপেক্টের হেলেন মিরেন কিংবা আগাথা ক্রিস্টির এরকুল পোয়ারো, নতুবা ‘মেয়ার অফ ইস্টটাউন’র কেট উইন্সলেট; আমি মহিলা গোয়েন্দার চরিত্রে অভিনয় করতে মরিয়া ছিলাম। আমাকে ২৫ পাতার সারাংশ দিয়েছিলেন হনসল মেহতা। রাত ১টার সময় সেটা পড়া শুরু করেছিলাম, জানতাম আমি সেই নারীকে অবশেষে খুঁজে পেয়েছি যা আমি হতে চেয়েছিলাম’।

তিনি আরও লিখেছেন, ‘এটি যাত্রা শুরু করল সিনেমার অন্যতম সেরা মঞ্চে, আমি অত্যন্ত নার্ভাস এবং একই সঙ্গে উত্তেজিত। কারণ প্রথমবার অভিনেতার পাশাপাশি আমি কোনো ছবির প্রযোজক।’ প্রেক্ষাগৃহে মুক্তির আগেই সিনেমাটির সিকুয়্যাল নির্মাণেরও ইঙ্গিত দিয়েছেন এ অভিনেত্রী। বলেছেন, ‘আশা রাখছি জ্যাসের জার্নি এখানে শেষ হবে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *