গাজায় ২৫ লাখ ডলার সহায়তা দিলেন কানাডিয়ান গায়ক

গাজায় ২৫ লাখ ডলার সহায়তা দিলেন কানাডিয়ান গায়ক

বিনোদন

ডিসেম্বর ৫, ২০২৩ ১২:১২ অপরাহ্ণ

‘ব্লাইন্ডিং লাইটস’ খ্যাত কানাডীয়ান গায়ক দ্য উইকেন্ড ওরফে অ্যাবেল তেসফায়ে। যুদ্ধকবলিত গাজাবাসীর খাবারের জন্য ২৫ লাখ ডলারের অর্থ সহায়তা দিয়েছেন তিনি।

শুক্রবার (০১ ডিসেম্বর) জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) এ বিষয়টি নিশ্চিত করেছে।

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) এর শুভেচ্ছাদূত হিসেবে নিয়োজিত এই গায়ক সম্প্রতি তার মানবিক তহবিল ‘এক্সও হিউম্যানিটারিয়ান ফান্ড’-এর মাধ্যমে এই আর্থিক সহায়তা দিয়েছেন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, এই অনুদানের অর্থ দিয়ে ৪০ লাখ প্যাকেট বা ৮২০ টন জরুরি খাদ্য সরবরাহ করা যাবে। এ দিয়ে ১ লাখ ৭৩ হাজারের বেশি ফিলিস্তিনির ২ সপ্তাহ ভরণপোষণ বহন করা সম্ভব।

‘ব্লাইন্ডিং লাইটস’ খ্যাত দ্য উইকেন্ড শুধু তার সংগীতের জন্য নয় তার মানবিক কার্যক্রমের জন্যও পরিচিত। তিনি ২০২১ সালের অক্টোবর মাসে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হন।

এর আগে তিনি তার মানবিক তহবিল ‘এক্সও হিউম্যানিটারিয়ান ফান্ড’ এর মাধ্যমে ১৮ লাখ ডলার অর্থসহায়তা দিয়ে ডব্লিউএফপি’র বিশ্বব্যাপী ক্ষুধা ত্রাণ উদ্যোগকে সমর্থন জানান। এছাড়া ২০২৪ সালের ‘আফটার আওয়ারস টিল ডন’ স্টেডিয়াম সফরে বিক্রি হওয়া টিকেটপ্রতি ১ ডলার এক্সও মানবিক তহবিলে বরাদ্দ দেওয়া হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *