১৬০টি বিশ্বের সবচেয়ে ঝাল মরিচ চিবিয়ে জায়গা হল গিনেস বুকে

১৬০টি বিশ্বের সবচেয়ে ঝাল মরিচ চিবিয়ে জায়গা হল গিনেস বুকে

মজার খবর স্পেশাল

অক্টোবর ২৮, ২০২৩ ৮:৫৮ পূর্বাহ্ণ

মরিচ খেতে অনেকেই পছন্দ করেন। তাই বলে একসঙ্গে ১৬০টি মরিচ চিবিয়ে খাওয়ার কথা কখনো কল্পনা করেছেন? তাও আবার বিশ্বের সবচেয়ে ঝাল মরিচ ক্যারোলিনা রিপার!

সম্প্রতি গ্রেগরি ‘আয়রন গাটস’ বার্লো নামের এক ব্যক্তি একসঙ্গে ১৬০টি ক্যারোলিনা রিপার খেয়ে বিশ্ব রেকর্ড তৈরি করেছেন। ২০১৭ সালে ক্যারোলিনা রিপারকে পৃথিবীর সবচেয়ে ঝালমরিচ হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্বীকৃতি দেওয়া হয়। গিনেস কর্তৃপক্ষ জানায়, এই মরিচ ১৫ লাখ ৬৯ হাজার ৩০০ এসএইচইউ ইউনিট (এসএইচইউ) ঝাল সরবরাহ করে।

মারাত্মক এই ঝাল মরিচ খেতে আগে থেকেই প্রস্তুতি নিয়েছিল গ্রেগরি। তিনি নিয়মিত এই মরিচ খাওয়া রীতিমতো অভ্যাসে পরিণত করেন। এরপর তিনি প্রতিযোগিতায় অংশ নিতে লিগ অব ফায়ারের সঙ্গে যোগাযোগ করেন। সাধারণত লিগ অব ফায়ার সারা বিশ্বে মরিচ খাওয়া বিভিন্ন প্রতিযোগিতা নিয়ে কাজ করে থাকে। তবে একসঙ্গে ১৬০টি ক্যারোলিনা রিপার খেয়ে বাজিমাত করেছেন!

বিট ম্যাগাজিনে দেওয়া একটি সাক্ষাৎকারে বার্লো বলেছেন, আমি মরিচ খেতে খুব একটা পছন্দ করি না। এই জিনিসটা বেশ যন্ত্রণাদায়ক। তিনি আরও বলেছেন, আমি বিশ্ব রেকর্ডটির আগে ডাক্তারের কাছে পরামর্শ নিয়েছিলাম। আগের রেকর্ড ছিল ১২১টি (৭১৪গ্রাম) ক্যারোলিনা খাওয়ার, এক আমেরিকান ব্যক্তির এবং আমি ১৬০টি (৯৬৩ গ্রাম) খেতে পেরেছি। ১ কেজি না খেতে পারায় আমি নিজের ওপর খুবই বিরক্ত, কিন্তু আমি চাইনি এই মরিচ খাওয়ার কারণে আমার পেটের কোনো সমস্যা হোক।

আপনিও চাইলে বিশ্বের সবচেয়ে ঝাল এই মরিচ কঠিন চ্যালেঞ্জ নিতে পারেন। তবে, ফায়ারে প্রথম স্থান অর্জন করতে হলে আপনাকে খেতে হবে ১৬০টির বেশি মরিচ। বিশেষজ্ঞদের মতে, ক্যারোলিনা রিপার মরিচ খাওয়া সবচেয়ে কঠিন। বার্লোর এই রেকর্ডটি কতদিন অক্ষত থাকবে তার উত্তর দেবে সময়। আপাতত বার্লোর দখলে এই অদ্ভুত রেকর্ডটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *