শীর্ষে রিজওয়ান পিছিয়ে রোহিত

শীর্ষে রিজওয়ান পিছিয়ে রোহিত

খেলা

অক্টোবর ১৬, ২০২৩ ১০:২৪ পূর্বাহ্ণ

দলকে জেতাতে না পারলেও এবারের বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করা ব্যাটারদের তালিকায় শীর্ষে মোহাম্মদ রিজওয়ান। পেছনে ফেলে দিলেন নিউজিল্যান্ডের ডেভন কনওয়েকে। বোলারদের তালিকায় শীর্ষে জাসপ্রিত বুমরা। বিশ্বকাপে এ পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছেন পাকিস্তানের কিপার-ব্যাটার রিজওয়ান। ২৪৮ রান এসেছে তার ব্যাট থেকে। দ্বিতীয় স্থানে থাকা কনওয়ে করেছেন ২২৯ রান।

শনিবার তাকে টপকে শীর্ষে ওঠেন রিজওয়ান। রোহিত শর্মা রয়েছেন তৃতীয় স্থানে। ২১৭ রান করেছেন ভারত অধিনায়ক। দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক পরপর দুই ম্যাচে শতরান করেছেন। তিনি আছেন চতুর্থ স্থানে। দুই ম্যাচে ২১৯ রান করেছেন তিনি। দুই ম্যাচ খেলে শ্রীলংকার কুশল মেন্ডিস করেছেন ১৯৮ রান। তিনি পঞ্চম স্থানে রয়েছেন।

বোলারদের তালিকায় শীর্ষে বুমরা। ভারতীয় পেসার তিন ম্যাচে আট উইকেট নিয়েছেন। নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনারও তিন ম্যাচে আট উইকেট নিয়েছেন। ইকোনমি রেট বুমরার ভালো বলে তিনি শীর্ষে। তিন ম্যাচে আট উইকেট নিয়েছেন ম্যাট হেনরিও। পাকিস্তানের হাসান আলী তিন ম্যাচে সাত উইকেট পেয়েছেন। কাগিসো রাবাদা নিয়েছেন পাঁচ উইকেট। দক্ষিণ আফ্রিকার এই পেসার দুই ম্যাচ খেলেছেন।

বিশ্বকাপ শেষে এই তালিকায় অনেক বদল হবে। কিন্তু বিশ্বকাপের শুরুর দিকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি রান রিজওয়ানের। পাকিস্তান চাইবে গোটা বিশ্বকাপে রানের মধ্যে থাকুন তিনি। সেই সঙ্গে বাবর আজমের ব্যাটেও রান আসুক। বিশ্বকাপ শুরুর আগে ভারতের শুবমান গিল প্রচুর রান করবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু তিনি প্রথম দুই ম্যাচে ডেঙ্গুর কারণে খেলতে পারেননি। পাকিস্তানের বিরুদ্ধে খেললেও ১৬ রানের বেশি করতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *