মিয়ামি সমর্থকদের যে বার্তা দিলেন মেসি

মিয়ামি সমর্থকদের যে বার্তা দিলেন মেসি

খেলা স্পেশাল

জুলাই ১৮, ২০২৩ ৮:৩৯ পূর্বাহ্ণ

ছোট ছোট পা পা করে উঠলেন মঞ্চে। তাকে দেখেই ফোর্ট লডারডেলের ডিআরভি পিএনকে স্টেডিয়াম হাজারো দর্শকের হর্ষধ্বনি আর করতালিতে মুখর হয়ে উঠলো। আতশবাজির আলোতে আলোকিত হয়ে উঠলো গোটা স্টেডিয়াম। এভাবেই আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসিকে বরণ করে নিলো মেজর লীগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামি। পরিচিতি অনুষ্ঠানে মিয়ামি সমর্থকদের আশার বাণী শোনালেন বিশ্বকাপ জয়ী তারকা। এমএলএসে মিয়ামির সুদিন ফেরানোর প্রত্যয় ব্যক্ত করলেন মেসি।

রোববার ফ্লোরিডায় ঝড়-বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের চেয়ে প্রায় দু’ঘণ্টা পর শুরু হয় মেসিবরণ অনুষ্ঠান। আর্জেন্টিনা অধিনায়ক যখন স্টেডিয়ামে প্রবেশ করলেন, তখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। তাতে কী? মেসির পরিচয় পর্ব ম্লান হয়নি বিন্দু পরিমাণও। মঞ্চে ওঠার সঙ্গে সঙ্গে ইন্টার মিয়ামির তিন মালিক ডেভিড বেকহ্যাম, হোসে আর. মাস এবং জর্জ মাস মেসির হাতে ইন্টার মিয়ামির ১০ নম্বর জার্সি তুলে দেন।

এতে দীর্ঘ ২ বছর পর ক্লাব ফুটবলে প্রিয় নাম্বার ফিরে পেলেন আর্জেন্টাইন সুপারস্টার। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পর ৩০ নম্বর জার্সি পরে খেলেন মেসি। প্রিয় বন্ধু নেইমারের জন্য ১০ নম্বর জার্সিটি ছেড়ে দিয়েছিলেন তিনি।

মেসিকে বরণ করে নেয়ার দিনে তারই সাবেক সতীর্থ সার্জিও বুসকেটসকেও পরিচয় করিয়ে দেয় ইন্টার মিয়ামি। ২০২২-২৩ মৌসুমের শেষেই বার্সেলোনার সঙ্গে দীর্ঘ সম্পর্কের ইতি টানেন এই স্প্যানিশ মিডফিল্ডার। এরপর মেসি মিয়ামিতে যোগ দেয়ার ঘোষণা দেয়ার পর বুসকেটসও নতুন গন্তব্য হিসেবে বেছে নেন এমএলএস ক্লাবটিকে।

লিওনেল মেসিকে চুক্তি বাড়ানোর নতুন প্রস্তাব দিয়েছিল পিএসজি। বার্সেলোনা তাদের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলারকে ফেরাতে চেয়েছিল। মেসিকে ভেড়াতে টাকার বস্তা নিয়ে নেমেছিল সৌদি প্রো লীগের ক্লাব আল হিলাল এফসি। ত্রিমুখী প্রচেষ্টা প্রত্যাখ্যান করে মেসি বেছে নেন ইন্টার মিয়ামিকে।

পরিচয় পর্বে মিয়ামির নতুন প্রাণভোমরা বলেন, ‘আমি খুব খুশি যে, পরিবার নিয়ে থাকার জন্য এ শহরটা বেছে নিয়েছি। আমি খুশি যে, এ প্রকল্প বেছে নিয়েছি। আমরা সবকিছু খুব উপভোগ করব এখানে। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। মেজর লীগ সকারে ধুঁকছে ইন্টার মিয়ামি। ইস্টার্ন কনফারেন্সে ১৫ দলের মধ্যে তাদের অবস্থান সবার নিচে। মেসির যোগদানে নিঃসন্দেহে নতুন স্বপ্ন নিয়ে বুক বেঁধেছেন মিয়ামি সমর্থকরা।

আর্জেন্টিনা অধিনায়কের মুখেও শোনা গেলো আশার বাণী। তিনি বলেন, ‘আমরা ভালো সময় কাটাতে যাচ্ছি এবং ভালো কিছুই হবে। আপনাদের ধন্যবাদ, আজকের সব আয়োজনের জন্য আপনাদের ধন্যবাদ। প্রতিদ্বন্দ্বিতা করার জন্য অনুশীলনে নামতে আমার তর সইছে না।’ এক মাস আগে ইন্টার মিয়ামিতে যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেন লিওনের মেসি।

তখন তাকে জিজ্ঞেস করান হয়েছিল, পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন কেন করেননি বা বার্সেলোনাকে কেন বেছে নেননি? উত্তরে মেসি বলেছিলেন, প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলার চেয়ে সময়টা বেশি উপভোগ করতে চান তিনি।

এবার মেসির কণ্ঠে শোনা গেল ভিন্ন সুর। জানালেন, ইন্টার মিয়ামির হয়ে নিজের সেরাটা দিয়ে ক্লাবকে অনেক কিছু এনে দিতে চান তিনি। মেসি বলেন, ‘সব সময়ের মতো আমি প্রতিদ্বন্দ্বিতা করার সেই একই তাড়না বোধ করছি। সত্যি, আমি সব সময়ের মতো জিততে চাই এবং মিয়ামিকে আরও বেড়ে উঠতে সাহায্য করতে চাই।’

এমএলএস ক্লাব ইন্টার মিয়ামির সঙ্গে ২ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন লিওনেল মেসি। অর্থাৎ, ২০২৫ সাল পর্যন্ত ডেভিড বেকহ্যামের ক্লাবে খেলবেন আর্জেন্টাইন সুপারস্টার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *