ইসরাইলগামী জাহাজে হামলার ভিডিও প্রকাশ

ইসরাইলগামী জাহাজে হামলার ভিডিও প্রকাশ

আন্তর্জাতিক

মে ১, ২০২৪ ১:২৩ অপরাহ্ণ

ইহুদিবাদী ইসরাইল অভিমুখী বাল্ক জাহাজ সিক্লেডিসে হামলা চালানোর ভিডিও চিত্র প্রকাশ করেছে ইয়েমেনের সশস্ত্র বাহিনী।

ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন জানিয়েছে, গতকাল (মঙ্গলবার) বেশ কয়েকটি অ্যাটাক ড্রোন ব্যবহার করে লোহিত সাগরে ইসরাইলি বন্দর অভিমুখী জাহাজটিতে হামলা চালানো হয়।

মঙ্গলবার রাতে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, একটি অজ্ঞাত স্থান থেকে একটি ড্রোন আকাশ উড়ছে এবং কিছুক্ষণ পর সেটি সাগরে চলমান একটি জাহাজের দিকে এগিয়ে যাচ্ছে। এক পর্যায়ে ড্রোনটিতে বসানো ক্যামেরা থেকে তোলা ভিডিওতে দেখা যায়, সেটি জাহাজটির মাস্টার ব্রিজে গিয়ে আছড়ে পড়ছে।

ইয়েমেনের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি মঙ্গলবার জানান, তারা গাজাবাসী ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করে লোহিত সাগর ও ভারত মহাসাগরে দু’টি মার্কিন ডেস্ট্রয়ার ও দু’টি ইসরাইলি জাহাজে হামলা চালিয়েছেন।

এসব হামলাকে সফল উল্লেখ করে সারিয়ি বলেন, হামলায় ইয়েমেনের নৌবাহিনী, বিমান বাহিনী ও ক্ষেপণাস্ত্র ইউনিট অংশ নিয়েছে এবং অভিযানটি ছিল সুনিপুণ ও সফল।

তিনি বলেন, লোহিত সাগরে সিক্লেডিস জাহাজ এবং ভারত মহাসাগরে এমএসসি ওরিয়ন জাহাজে হামলার কাজে ‘বিভ্রান্তিকর ও ছদ্মবেশী’ পদ্ধতি ব্যবহার করা হয়েছে। দু’টি বাণিজ্যিক জাহাজই ইসরাইলের দক্ষিণাঞ্চলীয় এইলাত বন্দরে যাচ্ছিল।

জেনারেল সারিয়ি জোর দিয়ে বলেন, ফিলিস্তিনের নির্যাতিত জনগণের প্রতি সংহতি প্রকাশ করে এবং ইয়েমেনের নিজের সার্বভৌমত্ব রক্ষা করার স্বার্থে এসব সামরিক অভিযান চালানো হচ্ছে। গাজা উপত্যকার ওপর ইসরাইলের গণহত্যামূলক আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত ইসরাইলের সঙ্গে সংশ্লিষ্ট জাহাজগুলোতে হামলা চলবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *