কনসার্টের ভাইরাল ভিডিওটি কার, কোথা থেকে এলো

কনসার্টের ভাইরাল ভিডিওটি কার, কোথা থেকে এলো

বিনোদন স্পেশাল

মে ১, ২০২৪ ১০:১৫ পূর্বাহ্ণ

নাচের ভঙ্গিমায় এক গায়কের মঞ্চে উঠার ভিডিওকে ঘিরে গত কয়েক সপ্তাহ ধরে সোশ্যাল মিডিয়ায় যা হচ্ছে—তা আর বলার অপেক্ষা রাখে না। শুরুর দিকে অনেক স্পোর্টসম্যানকে মঞ্চে ক্যাটওয়াকের মতো ছুটে চলতে দেখা গেছে। তবে একপর্যায়ে সাধারণ নেটিজেনরাও এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) বা কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে নিজের ছবি বসিয়ে গা ভাসাচ্ছেন।

উৎফুল্ল ভঙ্গিতে নাচের ঢংয়ের এই ভিডিওটি মূলত একটি মিম হিসেবে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ভিগল এআই নামে একটি ওয়েবসাইটে সহজেই বিখ্যাত ব্যক্তিদের ছবি জুড়ে দিয়ে মিম ভিডিও বানাচ্ছেন অনেকে। কিন্তু প্রশ্ন উঠেছে, এই ভিডিওটি কার? কোন জায়গার ভিডিও এটি?

মার্কিন যুক্তরাষ্ট্রের স্পোর্টসভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্পোর্টিং নিউজের প্রতিবেদন বলছে, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওটির প্রকৃত শিল্পী মার্কিন র‌্যাপার লিল ইয়ার্টি। যার বয়স ২৬ বছর। ২০২১ সালের আগস্টে শিকাগোর ডাগলাস পার্কে আয়োজিত মিউজিক্যাল হিপহপ ফেস্ট ‘দ্য সামার স্মাশ ফেস্টিভ্যাল’-এ পারফর্ম করেছিলেন র‌্যাপার লিল ইয়ার্টি। তখন তার মঞ্চে উঠার সময়ের দৃশ্য ভিডিও করা হয়েছে।

মার্কিন র‌্যাপার লিল ইয়ার্টি। ছবি: সংগৃহীত

মার্কিন র‌্যাপার লিল ইয়ার্টি। ছবি: সংগৃহীত

২০২২ সালের জুনে ভিডিওটি ইউটিউবে প্রকাশ করা হয়। যা এ পর্যন্ত প্রায় ৫০ লাখেরও বেশিবার দেখা হয়েছে। সম্প্রতি লি ইয়ার্টির সেই পারফর্মের ভিডিওটির মিম ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এক্স হ্যান্ডেলে প্রথমে বিষয়টি চোখে না পড়লেও ইউটিউবে পোস্ট করার কয়েক মাস পরই সব মাধ্যমে ছড়িয়ে পড়ে ভিডিওটি।

গায়কের পাশাপাশি গীতিকার হিসেবেও পরিচিত ২৬ বছর বয়সী ইয়ার্টি। ২০১৫ সালে প্রকাশিত তার ‘ওয়ান নাইট’ গানটি শ্রোতামহলে আলোচিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *