ভাল-মন্দের বিশ্বকাপ শেষে দেশে ফিরলেন টাইগাররা

ভাল-মন্দের বিশ্বকাপ শেষে দেশে ফিরলেন টাইগাররা

খেলা

নভেম্বর ৮, ২০২২ ১০:২৯ পূর্বাহ্ণ

সফলতা-ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেয়ে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ করল বাংলাদেশ ক্রিকেট দল। পুরো টুর্নামেন্ট জুড়ে মন্দ কাটেনি টাইগারদের। এমনকি বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সমীকরণও  চলে এসেছিল সাকিব-লিটনদের সামনে। প্রথমবারের মতো জয় পেয়েছে সুপার টুয়েলভে।

বিশ্বকাপ মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সোমবার রাত ১০টা ৪০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাদের বহন করা বিমানটি।

এর আগে অ্যাডিলেড থেকে এদিন সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশে উড়াল দেয় লাল-সবুজ জার্সিধারীরা। সিঙ্গাপুর হয়ে অবশেষে ঢাকায় এসে নামলেন।

তবে দলের সঙ্গে ফেরেননি অধিনায়ক সাকিব আল হাসান। তিনি অ্যাডিলেড থেকে সিডনি হয়ে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে যাবেন। সাকিব ছাড়া আরো দুজন মিরাজ ও সোহান ফিরছেন না দলের সঙ্গে। তারা আরও কয়েকদিন অস্ট্রেলিয়ায় থাকবেন।

নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে বাংলাদেশ। কোন বিশ্বকাপের দ্বিতীয় পর্বে এটাই ছিল টাইগারদের প্রথম জয়। পরে জিম্বাবুয়েকেও হারায় বাংলাদেশ। এর মধ্যে ভারতের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে হারতে হয়। যদিও পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ অবধি টিকে ছিল বাংলাদেশের সেমিফাইনাল খেলার সম্ভাবনা। কিন্তু এই ম্যাচে জয় না পাওয়ায় সেটি আর খেলা হয়নি।

টাইগারদের পরের মিশন ভারতের বিপক্ষে ঘরের মাঠে। দুই টেস্ট ও তিন ওয়ানডে খেলতে পহেলা ডিসেম্বর বাংলাদেশে আসার কথা রয়েছে রোহিত শর্মাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *