বিশ্বে করোনায় আরও ১১৪ জনের মৃত্যু ও কমেছে শনাক্ত

স্বাস্থ্য স্লাইড

মে ২, ২০২৩ ৮:৫৪ পূর্বাহ্ণ

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ১১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ১৩০ জন। সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৬৯১ জন।

মঙ্গলবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৩১ জনের এবং আক্রান্ত হয়েছে ৪ হাজার ২৪২ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৭৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

এছাড়া জাপানে আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৬ জন এবং মারা গেছেন ৮ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ৮৯২ জন এবং মারা গেছেন ১৬ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৮১১ জন এবং মারা গেছেন ১০ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৩৯ জন এবং মারা গেছেন ৫ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৫৭৬ জন এবং মারা গেছেন ৫ জন। ক্রোয়েশিয়া আক্রান্ত হয়েছে ৫০৯ জন এবং মারা গেছেন ২৫ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭২ লাখ ৯ হাজার ৮৫৭ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৬৬ হাজার ৭২৩ জন। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৯৭ লাখ ১৫ হাজার ৯৮০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *