বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ময়মনসিংহ জেলা সংসদের কর্মী সভা অনুষ্ঠিত

দেশজুড়ে

ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ৬:২৯ অপরাহ্ণ

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ময়মনসিংহ জেলা সংসদের এক কর্মীসভায় উক্ত সিদ্ধান্ত নেয়া হয়। মালগুদামস্থ জেলা কার্যালয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ময়মনসিংহ জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি বাহাউদ্দিন শুভ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গকুল সূত্রধর মানিকের সঞ্চালনায় জেলা ছাত্র ইউনিয়নের বিভিন্ন ইউনিট ও শিক্ষা প্রতিষ্ঠানের নেতাকর্মীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় নেতৃবৃন্দ এ জেলার শিক্ষার্থীদের সমস্যা,সংকট নিয়ে আলোচনা করেন।বক্তারা বলেন সারা দেশের ন্যায় এ জেলাতেও শিক্ষার্থী অবহেলিত।শিক্ষা উপকরণ আর কলেজ নির্ধারিত ফি অযৌক্তিকভাবে বৃদ্ধির ফলে এ অঞ্চলের মধ্যবিত্ত, কৃষক ও শ্রমিক শ্রেনীর সন্তানদের পড়াশোনা করানো একেবারে কঠিন হয়ে উঠেছে।এ জেলার কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য পূর্ণাঙ্গ পরিবহন ব্যবস্থা নেই।বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো নিজেদের ইচ্ছেমতো ফি আদায় করে।কোন ক্যাম্পাসে গণতান্ত্রিক অধিকার নেই,সকল ক্যাম্পাস আওয়ামী লেঠেল বাহিনী ছাত্র লীগের কব্জায়,সাম্প্রদায়িকতা চরম অবস্থানে পৌঁছেছে। বক্তারা আরো বলেন আওয়ামী স্বৈরাচারী শাসন ও শিক্ষার্থী সংকট মোকাবেলায় যুথবদ্ধ ছাত্র আন্দোলনের বিকল্প নেই। কর্মীসভায় আলোচনার মধ্য দিয়ে আগামী ৩০ এপ্রিল, মঙ্গলবার ৩১ তম জেলা সম্মেলনের সিদ্ধান্ত নেওয়া হয়।সম্মেলন সফল করার জন্য ফারজানা শেখ ঝুমিকে চেয়ারম্যান, শিপন হৃদয়কে আহ্বায়ক ও আলী হোসেনকে যুগ্ম-আহ্বায়ক করে ৫৩ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি পরিষদ গঠন করা হয়।

কর্মীসভা শেষে একটি মিছিল নগরীর প্রধান সড়ক অতিক্রম করে মালগুদাম ছাত্র ইউনিয়ন কার্যালয়ের সামনে এসে শেষ হয়।মিছিলোত্তর সমাবেশে সংগঠনের সভাপতি বাহাউদ্দিন শুভ একত্রিশতম জেলা সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষনার মধ্য দিয়ে কর্মসূচির সমাপ্তি টানেন।

বিজ্ঞপ্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *