৫ মহাদেশে মুক্তি পাবে ‘অন্তর্জাল’, ৯৫ হাজার ভিএফএক্স ব্যবহার

৫ মহাদেশে মুক্তি পাবে ‘অন্তর্জাল’, ৯৫ হাজার ভিএফএক্স ব্যবহার

বিনোদন স্পেশাল

জুলাই ১১, ২০২৩ ৮:০১ পূর্বাহ্ণ

দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’ আগামী ৮ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে। বিশ্বের পাঁচটি মহাদেশে সিনেমাটি মুক্তি পাবে। অন্তর্জাল ঈদে মুক্তি দেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ঈদে মুক্তি পায়নি।

অন্তর্জাল সিনেমায় ব্যবহৃত হয়েছে হোম অ্যাপ্লায়েন্স রোবট, রোবোড্রোন, লেজার প্রটেক্টেড প্রিজন। এসব অত্যাধুনিক টেকনোলজি সুষ্ঠুভাবে প্রয়োগের জন্য প্রায় ৯৫ হাজার ফ্রেমের ভিএফএক্স ব্যবহার করা হয়েছে, যা বাংলাদেশে প্রথম।

সিনেমাটির পরিচালক দীপঙ্কর দীপন জানান, বাংলাদেশের সিনেমা হলের ব্যবসা ঈদকেন্দ্রিক না হয়ে বছরজুড়ে হলে সিনেমা হলগুলো টিকে থাকবে। ঈদের সিনেমার ব্যবসা ও শোকের মাস আগস্টের কথা মাথায় রেখে আমরা অন্তর্জাল মুক্তির তারিখ চূড়ান্ত করেছি ৮ সেপ্টেম্বর। ছবিটি সিনেমা হলের বড় পর্দায় দেখার জন্য দর্শককে অনুরোধ করেন তিনি।

এর আগে, দীপঙ্কর দীপন বড় ক্যানভাসের দুটি সিনেমা নির্মাণ করেছিলেন ‘ঢাকা অ্যাটাক’ ও ‘অপারেশন সুন্দরবন’ নামে। এ ধারার শেষ ছবি হচ্ছে ‘অন্তর্জাল’। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও লিমিটেড।

সিনেমাটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা সাহা মীম, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন, রওনক হাসান প্রমুখ। গান গেয়েছেন ইমন চৌধুরী, চিরকুট, অ্যাপাইরাস ও অ্যাশেজ ব্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *