যে কারণে মেসিকে ফেরাতে চায় বার্সেলোনা

যে কারণে মেসিকে ফেরাতে চায় বার্সেলোনা

খেলা স্পেশাল

মে ২৩, ২০২৩ ১০:৩৮ পূর্বাহ্ণ

আগামী জুনেই ফ্রি ট্রান্সফার এজেন্ট হয়ে যাবেন লিওনেল মেসি। নতুন গন্তব্য নিয়ে নানা গুঞ্জন শোনা গেলেও তাকে ফেরাতে মরিয়া হয়ে উঠেছে কাতালান ক্লাব বার্সেলোনা। তবে মেসি সাবেক ঠিকানায় ফিরবেন কিনা তা নিয়েও যথেষ্ট সন্দেহ রয়েছে।

এদিকে নিজেদের ব্যবসায়িক স্বার্থ হাসিলের জন্যই নাকি মেসিকে দলে ফেরাতে চায় বার্সেলোনা। আর্জেন্টাইন সুপারস্টারকে ফেরাতে পারলে প্রতি বছর ২৩০ মিলিয়ন ইউরো অতিরিক্ত আয় করবে ক্লাবটি। সম্প্রতি এমন বিস্ময়কর তথ্য উঠে এসেছে বার্সার এক গোপন রিপোর্টে।

কিছুদিন আগে গণমাধ্যমে বলা হয়, সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে বছরে ৩৫০ মিলিয়ন ডলারে চুক্তি সম্পন্ন করে ফেলেছেন মেসি। তবে এর পরপরই মেসির বাবা সে দাবিকে ভুল বলে বক্তব্য দেন।

মেসির অগণিত সমর্থকের আশা, আর্জেন্টাইন সুপারস্টার আবারো ফিরবেন সাবেক ক্লাব বার্সেলোনায়। স্প্যানিশ ক্লাবটিও যে মেসিকে ফিরিয়ে আনতে চায় এ কথাও অনেকবারই প্রকাশ্যে বলেছেন ক্লাব প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা। তবে বার্সা যে মেসিকে শুধু সমর্থকদের আবেগের জন্য ফিরিয়ে আনতে চায় না, এ বিষয়ে গণমাধ্যমে এসেছে চাঞ্চল্যকর রিপোর্ট।

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত তাদের এক গবেষণা প্রতিবেদনে জানিয়েছে, ‘মেসির বার্সায় প্রত্যাবর্তন ক্লাবটিকে প্রতিবছর ২৩০ মিলিয়ন ইউরো অতিরিক্ত আয়ের সুযোগ করে দেবে। যার মধ্যে ১৫০ মিলিয়ন ইউরো আসবে নতুন স্পন্সর ও বাকি ৮০ মিলিয়ন ইউরো আসবে টিকিট বিক্রির অর্থ থেকে।’

মেসির সম্ভাব্য বাৎসরিক বেতন ২৫ মিলিয়ন ইউরো এবং অন্যান্য সব খরচের পরও বার্সেলোনার বড় অংকের অর্থ লাভ থাকবে বলে রিপোর্টে বলা হয়েছে। লাভের সম্ভাব্য অংকটি বছরে প্রায় ১০০ মিলিয়ন ইউরো।

স্প্যানিশ গণমাধ্যমগুলোর দাবি, মেসি ইতোমধ্যেই বার্সেলোনায় যোগ দেয়ার বিষয়ে মৌখিকভাবে সম্মতি প্রকাশ করেছেন। লা লিগা কর্তৃপক্ষের কাছ থেকে সব কাগজপত্র ঠিক থাকার সবুজ সংকেত পেলেই আবারো পুরনো ক্লাবে যোগ দেবেন লিটল ম্যাজিশিয়ান।

ভক্ত সমর্থকদের চাওয়া, ২০২১ সালে দলবদলের শেষ মুহূর্তে মেসির চুক্তি নবায়ন না হওয়ার মতো ঘটনা যেন দ্বিতীয়বার না ঘটে। যে কারণে বাধ্য হয়ে বার্সেলোনা ছাড়তে হয়েছিল এই আর্জেন্টাইনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *