২৮ বছর পর একরাতে তিন হ্যাটট্রিক

২৮ বছর পর একরাতে তিন হ্যাটট্রিক

খেলা

সেপ্টেম্বর ৩, ২০২৩ ১:৪৫ অপরাহ্ণ

প্রিমিয়ার লিগে এমন রাত সহসাই দেখা যায় না। শুধু প্রিমিয়ার লিগ কেন ক্লাব ফুটবলেও সচরাচর এক সময়ে তিন হ্যাটট্রিক খুব কমই হয়েছে। ঠিক ২৮ বছর আগে ইংলিশ লিগে একদিন ভিন্ন তিন ক্লাবে তিনজন হ্যাটট্রিক করেছিলেন। শনিবার রাতে সেই স্মৃতি ফিরিয়ে আনলেন আরলিং হালান্ড, সন হিয়াং মিন ও ফার্গুসন। তাতে হ্যাটট্রিকময় রাত দেখলো ফুটবলবিশ্ব।

১৯৯৫ সালের ২৩ সেপ্টেম্বর প্রিমিয়ার লিগের মৌসুম সবে জমে উঠেছে। ওইদিন নিজ নিজ ক্লাবের হয়ে হ্যাটট্রিক করেন রবি ফাউলার, অ্যালান শিয়েরের ও টনি ইবোয়াহ। দীর্ঘ দুই যুগের বেশি সময় সেই রাতটি প্রিমিয়ার লিগের পরিসংখ্যান বইয়ে স্বর্ণাক্ষরে লেখা ছিল। এবার তাদের পাতায় যুক্ত হবে হালান্ড-সন-ফার্গুসন অধ্যায়।

ম্যানচেস্টার সিটির হয়ে রীতিমতো উড়ছেন হাল্যান্ড। গত মৌসুমে ৫০ এর বেশি গোল করেছেন। জিতেছেন মর্যাদার ট্রেবল। সেজন্য কদিন আগে উয়েফার বর্ষসেরার পুরস্কারও তার হাতে উঠে। সেই হাসি মুখে লেগে থাকতেই করলেন হ্যাটট্রিক। শনিবার রাতে ফুলহ্যামকে ৫-১ গোলে বিধ্বস্ত করে ম্যানসিটি। যে ম্যাচে তিন গোল করে সবার নজর কাঁড়েন হালান্ড।

এই রেকর্ড ছাড়াও এককভাবে আরেকটি রেকর্ডে নাম লেখান হালান্ড। ম্যানসিটির হয়ে ৩৯টি প্রিমিয়ার লিগ ম্যাচে ৫০ গোলে (৪১ গোল ও ৯ অ্যাসিস্ট) অবদান রাখলেন তিনি। যেটা এই প্রতিযোগিতার ইতিহাসে দ্রুততম। এর আগে আন্দ্রে কোলে ৪৩ ম্যাচ খেলে ৫০ গোলে অবদান রেখেছিলেন। হাল্যান্ডের সেই রেকর্ড গড়তে লেগেছে মাত্র ৩৯ ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *