ইতিহাস গড়া হলো না দক্ষিণ আফ্রিকার

ইতিহাস গড়া হলো না দক্ষিণ আফ্রিকার

খেলা

ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ১১:৩৩ পূর্বাহ্ণ

দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেট দলের সামনে সুযোগ ছিল প্রথম বিশ্বকাপ শিরোপা জয়ের। কিন্তু দুর্ভাগ্য তাদের, ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৯ রানে হেরে শিরোপা হাতছাড়া করে।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আফ্রিকাকে হারিয়ে শিরোপা জিতে নেয় অস্ট্রেলিয়া। নিজেদের ঘরের মাঠে ইতিহাস গড়া হলো না প্রোটিয়াদের।

কেপটাউনের নিউল্যান্ডসে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ১৫৭ রানের লক্ষ্য তাড়ায় দক্ষিণ আফ্রিকা হেরে যায় ১৯ রানে।

এদিন টস জিতে আগে ব্যাটিংয়ে নেয়ে অ্যালিসা হিলি ও বেথ মুনি ৩১ বলে ৩৬ রানের উদ্বোধনী জুটি গড়েন। দ্বিতীয় উইকেটে ৪১ বলে ৪৬ রানের রানের জুটি গড়েন মুনি ও গার্ডনার।

এরপর সতীর্থরা আসা-যাওয়ার মিছিলে থাকলেও একপ্রান্তে আগলে খেলতে থাকেন মুনি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৮তম ফিফটি ও টুর্নামেন্টের তৃতীয় ফিফটি তুলে নেন মুনি।

৪৪ বলে ফিফটি করার পর বিধ্বংসী হয়ে ওঠেন মুনি। ৫৩ বলে ৭৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন অস্ট্রেলিয়ার এই ওপেনার। শেষপর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৬ রান করে অস্ট্রেলিয়া।

টার্গেট তাড়া করতে নেমে ৩ উইকেটে ১০৯ রান করে জয়ের স্বপ্ন দেখেছিল দক্ষিণ আফ্রিকা। এরপর মাত্র ১৩ রানে ৩ উইকেট পড়ে গেলে ম্যাচটি হাত থেকে ফসকে যায় প্রোটিয়াদের। ১৯ রানের জয় পায় অস্ট্রেলিয়া। ৪৮ বলে ৫টি চার আর ৩টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৬১ রান করেন লরা ওলভার্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *