সেমিফাইনাল নিয়ে নাকি কোন ভাবনায় নেই টাইগারদের

খেলা

অক্টোবর ১৩, ২০২৩ ৭:৩২ অপরাহ্ণ

বিশ্বকাপে প্রথম দুই ম্যাচের একটিতে জয় পেয়েছে আর অন্যটিতে হেরেছে বাংলাদেশ দল। এবার নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছে সাকিব আল হাসানের দল। এই ম্যাচের আগে ফুরফুরে মেজাজেই ছিলো দল, এমনটাই জানিয়েছেন নাজমুল হোসেন শান্ত।

আগে যা হয়নি কখনও, এবার তা করার লক্ষ্যেই বাংলাদেশ পা রেখেছে স্বপ্নের বিশ্বকাপে। বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলার রেকর্ড আছে বাংলাদেশের। অনুমিতভাবেই এবারের লক্ষ্যটা শেষ চার। তবে আপাতত সেই সেমিফাইনালের স্বপ্নটাকে যেন বাক্সবন্দী করে রাখতে চাইছে টাইগাররা।

কিউই-বধের লক্ষ্যে নামার আগের দিন সংবাদ সম্মেলনে নাজমুল হোসেন শান্ত বলেন, ‘প্রত্যেক ম্যাচ জেতাই জরুরি, সব ম্যাচই গুরুত্বপূর্ণ। আমার মনে হয় না এখনই সেমিফাইনাল নিয়ে খুব বেশি চিন্তা করা উচিৎ। আমরা একটা একটা করে ম্যাচ যেতে চাই। কাল যদি ভালোভাবে শেষ করি তাহলে লক্ষ্যের দিকে ভালোভাবে এগোতে পারব।’

ইংল্যান্ডের কাছে বাংলাদেশের হারের পর আলোচনা যতটা না হারার জন্য, তার চেয়ে বেশি হারের ধরন নিয়ে। ব্যাটিং, বোলিং বা ফিল্ডিং—সেদিন কোনোটিই যে ভালো হয়নি বাংলাদেশের। বিশেষ করে পেসারদের পারফরম্যান্সে হতাশ হয়েছেন সবাই। তবে বাংলাদেশ দলে ওই হারের কোনো নেতিবাচক প্রভাব নেই বলেই জানিয়েছেন সহ–অধিনায়ক নাজমুল হোসেন।

দেশ ছাড়ার আগে সেমি-ফাইনালে খেলার স্বপ্নের কথা শুনিয়ে গিয়েছিলেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা। কিন্তু সেই স্বপ্ন পূরণ করা এখন অনেকটাই কঠিন হয়ে দাঁড়িয়েছে। রীতিমতো দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে টাইগারদের। আর একটি ম্যাচ হারলেই বিদায় নিশ্চিত। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে এখন আর সেমি-ফাইনাল নিয়ে ভাবছে না বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *