নিউজিল্যান্ডকে হারিয়ে সুখবর পেলো পাকিস্তান

নিউজিল্যান্ডকে হারিয়ে সুখবর পেলো পাকিস্তান

খেলা

মে ৬, ২০২৩ ৯:১৯ পূর্বাহ্ণ

সিরিজ জিতেছিল আগেই। এবার নিউজিল্যান্ডকে হোয়াইট ওয়াশের আরো একধাপ এগিয়ে গেল পাকিস্তান। ঘরের মাঠে আর এক ম্যাচ জিতলেই কিউইদের ধবল ধোলাইয়ের লজ্জা দিবে স্বাগতিকরা।

শুক্রবার করাচিতে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল পাকিস্তান। এ ম্যাচে কিউইদের ১০২ রানে হারিয়েছে বাবরের দল। এতে সিরিজে ৪-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।

নিউজিল্যান্ডকে টানা চার ম্যাচে হারিয়ে ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষস্থান দখল করেছে পাকিস্তান। এজন্য অস্ট্রেলিয়া ও ভারতকে টপকাতে হয়েছে দ্য গ্রিন ম্যানদের।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে ১০৬ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ছিল পাকিস্তান। হ্যাটট্রিক জয়ে ১১২ রেটিং নিয়ে তিন নম্বরে উঠে আসে তারা। এবার টানা চার জয়ে ১১৩ রেটিং নিয়ে শীর্ষে উঠে এসেছেন বাবর আজমরা।

টেবিলে যথাক্রমে দুই ও তিনে অবনমন হওয়া অস্টেলিয়া ও ভারতের রেটিংও ১১৩। মূলত নেট রানরেটে এগিয়ে থাকায় শীর্ষে উঠে গেছে পাকিস্তান।

২০০৫ সালে আইসিসি র‌্যাংকিং পদ্ধতি চালু হওয়ার পর এই প্রথম শীর্ষে উঠল পাকিস্তান। এর আগে ২০০৭ সালে সর্বোচ্চ তিনে জায়গা করে নিয়েছিল দলটি।

এবার শীর্ষস্থান ধরে রাখতে সিরিজের পঞ্চম তথা শেষ ওয়ানডেতে জিততে হবে পাকিস্তানকে। জিতলে তো বটেই, কোনো কারণে ম্যাচ পরিত্যক্ত বা ড্র হলেও শীর্ষে থেকে যাবেন বাবররা। কিন্তু পরাজয় রেটিং পয়েন্ট এলোমেলো করে দিতে পারে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *