সুখবর দিলেন জয়া আহসান

সুখবর দিলেন জয়া আহসান

বিনোদন স্পেশাল

নভেম্বর ১৯, ২০২২ ৮:৩২ পূর্বাহ্ণ

ভারতের ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল (আইএফএফআই) উৎসবে প্রতিযোগিতা বিভাগে পুরস্কারের জন্য মনোনীত হয়েছে বাংলাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমা ‘নকশীকাঁথার জমিন’। আইএফএফআই’র ৫৩তম আসরে ইউনেসকো গান্ধী মেডেল অ্যাওয়ার্ড পুরস্কারের জন্য মনোনীত হয়েছে সিনেমাটি।

বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে এ সুখবর দিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

তিনি লেখেন, আমি অত্যন্ত সম্মানিত ও আনন্দিত যে বিশ্বের অন্যতম ফিল্ম ফেস্টিভ্যালগুলোর একটি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ার (আইএফএফআই) ৫৩তম আসরে বাংলাদেশ সরকারের অনুদানপ্রাপ্ত আকরাম খান পরিচালিত চলচ্চিত্র ‘নকশীকাঁথার জমিন’ আইসিএফটি-ইউনেসকো গান্ধী মেডেল অ্যাওয়ার্ড পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। ২৫ নভেম্বর ভারতের এই বৃহত্তম চলচ্চিত্র আসরের মূল স্থান গোয়াতে আনুষ্ঠানিকভাবে হবে নকশীকাঁথার জমিনের ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে।

জয়া আরো লেখেন, ১৯৯৪ সাল থেকে শুরু হওয়া এই অ্যাওয়ার্ডের জন্য প্রথমবার বাংলাদেশের পক্ষে আমাদের চলচ্চিত্রটি প্রতিযোগিতার জন্য মনোনয়ন পেয়েছে। আমার আনন্দিত হওয়ার বিশেষ কারণ আমার অভিনীত ‘নকশীকাঁথার জমিন’ প্রিয় কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে নির্মিত। এর কেন্দ্রীয় চরিত্রে আছে নারী এবং চলচ্চিত্রটি আমাদের মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি।

সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি লেখেন, নকশীকাঁথার জমিনের সঙ্গে জড়িত আমাদের ইউনিট এবং অন্য সবাইকে জানাই আন্তরিক ভালোবাসা ও কৃতজ্ঞতা। ধন্যবাদ চলচ্চিত্রটির সহযোগী প্রযোজক ফারজানা মুন্নী ও প্রযোজনা সংস্থা টি এম ফিল্মসকে তাদের আন্তরিক সহযোগিতার জন্য৷

আইএফএফআই’র ৫৩তম আসরটি ভারতের গোয়ায় ২০ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত চলবে। ২৫ নভেম্বর আইনক্স পানজিম অডিটরিয়াম ১-এ সকাল ৯টায় প্রদর্শিত হবে ‘নকশীকাঁথার জমিন’ চলচ্চিত্রটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *