শ্রম আইন সংশোধন করতে সংসদে বিল

শ্রম আইন সংশোধন করতে সংসদে বিল

জাতীয় স্লাইড

অক্টোবর ৩০, ২০২৩ ১০:০৭ পূর্বাহ্ণ

কোনো প্রতিষ্ঠানের শ্রমিকদের মোট সংখ্যা ৩ হাজার পর্যন্ত হলে সেখানে ট্রেড ইউনিয়ন করতে ২০ শতাংশ শ্রমিকের সম্মতি লাগবে। আর মোট শ্রমিকের সংখ্যা ৩ হাজারের বেশি হলে ১৫ শতাংশের সম্মতি লাগবে। এ বিধানসহ শ্রম আইনের বেশ কিছু ক্ষেত্রে সংশোধনী আনা হচ্ছে।

বাংলাদেশের ওষুধ ১৫৭ দেশে রপ্তানি হয়- স্বাস্থ্যমন্ত্রী : বাংলাদেশে উৎপাদিত প্রায় সব ধরনের ওষুধ ইউরোপ ও আমেরিকাসহ বিশ্বের ১৫৭টি দেশে রপ্তানি হয় বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। জাতীয় সংসদে আনোয়ার হোসেন খানের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চলতি অর্থবছরের (২০২৩-২৪) সেপ্টেম্বর-২০২৩ পর্যন্ত প্রায় ৩৩৫৫ কোটি ৫১ লাখ ৮২ হাজার ৬৩ টাকার ওষুধ রপ্তানি করা হয়েছে।

বিএনপি-জামায়াতের ঘটনায় সংসদীয় কমিটির নিন্দা : বিএনপি-জামায়াত ও সমমনা জোটের চলমান ‘নৈরাজ্য ও নৃশংসভাবে হত্যাকাণ্ডের’ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠক থেকে এ ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, মো. আব্দুল মজিদ খান এবং মো. হাবিবে মিল্লাত অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *