মুশফিকের উল্লাসের দিনে তাসকিনের হার

মুশফিকের উল্লাসের দিনে তাসকিনের হার

খেলা

জুলাই ২৮, ২০২৩ ১২:০১ অপরাহ্ণ

দুর্দান্ত জয়ে আসরটা শুরু হলেও শেষটা আনন্দের হলো না তাসকিন আহমেদের বুলাওয়ে ব্রেভসের। তবে জিম আফ্রো টি-১০ লিগের শেষ চারে জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিমরা।

বৃহস্পতিবার বাঁচা-মরার লড়াইয়ে ডারবান কালান্দার্সের বিপক্ষে মাঠে নামে বুলাওয়ে ব্রেভস। এ ম্যাচে ৭ রানের পরাজয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে তাসকিন-রাজাদের।

একই দিনে হারারে হারিকেনসে মুখোমুখি হয় জোহানেসবার্গ বাফেলজ। যেখানে দুর্দান্ত জয়ে শেষ চারে সুযোগ পেয়েছে বাফেলজ। পাঁচ দলের টুর্নামেন্টে শুধু তাসকিনের দলই বিদায় নিয়েছে। বাকি সব দলই শেষ চারে সুযোগ পেয়েছে।

শেষ চারে সুযোগ পেতে হলে গতকাল ডারবান কালান্দার্সের বিপক্ষে জিততেই হতো ব্রেভসকে। কিন্তু নামের মতো সাহস দেখে জিততে পারেনি তারা। যদিও শুরুটা হয়েছিল সাহসীভাবেই। আর শুরুটাও করেছিলেন বাংলাদেশি পেসার তাসকিনই।

ইনিংসের প্রথম ওভারেই জোড়া আঘাত করেন তাসকিন। তৃতীয় বলে টিম সেইফার্টকে ইনোসেন্টে কায়ার ক্যাচ বানিয়ে ব্রেভসকে প্রথম উইকেট এনে দেন তিনি। আর ওভারের শেষ বলে আউট করে আন্দ্রে ফ্লেচারকে। এবার আউট করতে কারও সহায়তা নেননি বাংলাদেশি পেসার। সরাসরি বোল্ড করেছেন।

তাসকিনের সঙ্গে উইকেট উৎসবে যোগ দেন তানাকা চিভাঙ্গাও। ডারবানের দলীয় ১০ রানের মাথায় ক্রেইগ আরভিনকে বোল্ড করেন চিভাঙ্গা।

ফিরতি ও নিজের শেষ ওভার করতে এসে আরও একটি উইকেট নেন তাসকিন। এবার বোল্ড করেন হযরতউল্লাহ জাজাইকে। জাজাইকে বোল্ড করে এক সময় সর্বোচ্চ ১১ উইকেট নেন তিনি। যদিও পরে রাতের ম্যাচ তাঁকে পেছনে ফেলেন মোহাম্মদ হাফিজ। বর্তমানে হাফিজের উইকেট ১২ টি।

১৪ রানে ৪ উইকেট হারিয়ে ডারবান মহাবিপদে পড়লেও শেষ পর্যন্ত তারা ১০৩ রান সংগ্রহ করেছে আসিফ আলীর ৩২ ও জর্জ লিন্ডের ২৮ রানের সৌজন্যে। ব্রেভসের বোলাররাও অবশ্য অতিরিক্ত ১৪ রান দিয়ে প্রতিপক্ষকে চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করতে সহায়তা করেছে।

শুক্রবার আসরের প্রথম কোয়ালিফায়ারে আজ বাফেলজের প্রতিপক্ষ ডারবান। আর এলিমিনেটরে মুখোমুখি হবে হারিকেনস ও কেপ টাউন স্যাম্প আর্মি।

এলিমিনেটরে যে দল জিতবে তারা প্রথম কোয়ালিফারের পরাজিত দলের সঙ্গে খেলে ফাইনালে ওঠার সুযোগ পাবে। দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দল ফাইনাল খেলবে প্রথম কোয়ালিফায়ারের জয়ী দলের সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *