বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসছে

বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসছে

খেলা স্লাইড

জুলাই ২৮, ২০২৩ ১১:৫৮ পূর্বাহ্ণ

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে গড়ানোর কথা ওয়ানডে বিশ্বকাপের। তবে তার আগে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি পরিবর্তনের সিদ্ধান্ত নেয় আয়োজকেরা।

এবার জানা গেল, বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচিতেই আসতে পারে পরিবর্তন। যা নিয়ে কাজ করছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও ভারতীয় ক্রিকেট সংস্থা বিসিসিআই।

বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হওয়ার কথা রয়েছে ভারত ও পাকিস্তানের। সূচি অনুযায়ী ম্যাচটি অক্টোবরের ১৫ তারিখে হওয়ার কথা থাকলেও এখন তার পরিবর্তন আনতে চায় বিসিসিআই। কারণ ১৫ অক্টোবর ভারতে ‘নবরাত্রি’র প্রথম দিন। এদিনে বিশেষ করে গুজরাটে রাতব্যাপী ধর্মীয় উৎসব পালন করা হয়।

এসব গুঞ্জনের মধ্যেই এবার জানানো হল, বিশ্বকাপের সূচিতে পরিবর্তন আসতে পারে।

দিল্লিতে বৃহস্পতিবার (২৭ জুলাই) বিসিসিআইয়ের সভার পর সাংবাদিকদের ভারতীয় বোর্ডের সচিব বলেন, ‘বিশ্বকাপ সূচিতে কিছু পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। কয়েকটি পূর্ণ সদস্য দেশ সূচিতে দুই বা তিনটি তারিখে পরিবর্তন করার অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে। আমরা আইসিসির সঙ্গে কাজ করছি, দুই বা তিন দিনের মধ্যে বিষয়টি পরিষ্কার করতে সক্ষম হব।’

এদিকে, ভারত-পাকিস্তান ম্যাচের সূচি নিয়ে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন জয় শাহ।

বিসিসিআই-এর সচিব বলেন, ‘নিরাপত্তা নিয়ে যদি কোনো সমস্যা থাকত, তাহলে ম্যাচটি সেখানে (আহমেদাবাদে) দেয়া হলো কেন। অক্টোবর ১৪-১৫ কোনো সমস্যা না।’ তবে ভেন্যুতে কোনো পরিবর্তন আসবে না বলে জানিয়েছেন জয় শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *