মাগুরায় জমি দখলকারীর বিরুদ্ধে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

মাগুরায় জমি দখলকারীর বিরুদ্ধে ক্ষতিগ্রস্তদের মানববন্ধন

দেশজুড়ে

জুলাই ১৫, ২০২৩ ৩:৩৫ অপরাহ্ণ

শাহিন খন্দকার, মাগুরা

মাগুরায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মারুফ হাসানের বিরুদ্ধে । এ বিষয়ে তাকে ভূমিদস্যু আখ্যা দিয়ে বিচারের দাবিতে মানববন্ধন করেছেন ক্ষতিগ্রস্ত মালিকগণ। শুক্রবার (১৪ জুলাই) সকালে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের ইটখোলা বাজারে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মারুফ হাসানের বিরুদ্ধে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের পাশের ৬০ শতাংশ জমি দখলের অভিযোগ রয়েছে। মানববন্ধনে ভুমি মালিক আসাবুল হক বলেন, ১৯৭৮ সালে আমাদের শরিকানা ভুক্ত ৬০ শতাংশ জমির ভিতর থেকে ১২ শতাংশ জমি মারুফ হাসানের কাছে বিক্রয় করা হয়। পরবর্তীতে জমির রেকর্ড আসলে কৌশলে বেআইনিভাবে টাকার বিনিময়ে পুরো জমি তার নামে রেকর্ড করে নেয়।
এখন উক্ত জমির উপরে জবর দখল করে ঘর নির্মাণ করতে গেলে আমরা আইনের শরণাপন্ন হই, আদালত থেকে তার উপরে সকল প্রকার নির্মাণের উপর নিষেধাজ্ঞা দেয় এবং আমাদেরকে জমির ভোগ দখল বুঝিয়ে দেয়। এরপর থেকে তিনি বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়ে ও বল প্রয়োগ করে জমি দখল করে নেয়ার পাঁয়তারা করছেন। ক্ষতিগ্রস্ত মালিকগণ তাদের ভুমি উদ্ধারে জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।

অভিযোগ অস্বীকার করে মারুফ হাসান বলেন, আমি ক্রয়কৃত জমি ভোগ দখলে আছি, এ ব্যাপারে আদালতে মামলা বিচারাধীন রয়েছে আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল সঠিক বিচারে যে রায় হবে আমি সেটাই মেনে নেব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *