ব্রাজিলের বিশ্বকাপ দলে কে এই নারী?

ব্রাজিলের বিশ্বকাপ দলে কে এই নারী?

খেলা

নভেম্বর ২১, ২০২২ ৯:৪৬ পূর্বাহ্ণ

বিশ্বকাপে ষষ্ঠবারের মতো শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে কাতারে অবস্থান করছে ব্রাজিল। শনিবার রাতে দোহা বিমানবন্দরে নামে কোচ তিতের দল। তার আগে ব্রাজিল শিবিরের একটি ছবি তোলা হয়।

সেই ছবিতে ফুটবলাররা ছাড়াও কোচিং স্টাফের সদস্যরা ছিলেন। সেই দলে ৫৭ জন পুরুষ সদস্যের পাশাপাশি দেখা গেল একজন নারীকে। প্রশ্ন উঠেছে, কে তিনি? ব্রাজিল দলের সঙ্গে কেন?

ব্রাজিলের সংবাদমাধ্যম জানিয়েছে, ওই নারীর নাম ক্লদিয়া ফারিয়া। তিনি ব্রাজিল ফুটবল সংস্থায় ৪৬ বছর ধরে কাজ করছেন। এখন দলের প্রশাসনিক ম্যানেজার।

বিশ্বকাপে তার প্রধান কাজ হলো- গোটা দল যাতে মসৃণভাবে যাতায়াত করতে পারে এবং প্রত্যেকের ব্যক্তিগত জিনিস যাতে সঙ্গে নেওয়া হয়, তা নিশ্চিত করা। ফুটবলারদের ব্যাপারে যাবতীয় নথিও থাকবে তার কাছে।

মাত্র ১৭ বছর বয়সে ব্রাজিল ফুটবল সংস্থায় যোগ দেন তিনি। অতীতে ব্রাজিল দলে কাজ করার পাশাপাশি মহিলা রেফারি হিসেবেও কাজ করেছেন। গত ১১টি বিশ্বকাপে দলের সঙ্গে যুক্ত ছিলেন কিন্তু বিশ্বকাপে যাওয়া এ নিয়ে দ্বিতীয়বার।

গত বিশ্বকাপে রাশিয়ায় বিশ্বকাপ সফরকারী দলের সদস্য হন তিনি। তবে ব্রাজিল দলে তিনি একাই মহিলা নন, রয়েছেন আরও এক মহিলা সদস্য। তিনি পুষ্টিবিদ আন্দ্রেয়া পিকাঞ্চো। আগেই দোহা পৌঁছেছেন তিনি। রোববার দোহায় প্রথমবার অনুশীলনে নামার কথা রয়েছে নেইমারদের। বৃহস্পতিবার ব্রাজিল বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলবে সার্বিয়ার বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *