বিশ্বে করোনাভাইরাসে ১১৫২ জনের মৃত্যু

স্বাস্থ্য স্লাইড

আগস্ট ৩০, ২০২২ ১১:১৯ পূর্বাহ্ণ

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৫২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ৮৯ হাজার ৫২২ জনে।

এছাড়া একইসময়ে ভাইরাসটিতে নতুন আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৫০৩ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৬২ লাখ ৫২ হাজার ৮৬০ জনে।

মঙ্গলবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, জাপানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৩ হাজার ২২৫ জন এবং মারা গেছেন ২৩৫ জন। যুক্তরাষ্ট্রে ভাইরাসটিতে নতুন আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৫৪৫ জন এবং মারা গেছেন ১০৪ জন। ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৬০ লাখ ৮৬ হাজার ২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৬৯ হাজার ৪৫৯ জন মারা গেছেন।

এদিকে ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৪৫৮ জন।

দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ১৪২ জন এবং মারা গেছেন ৪৯ জন। ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০৬ জন এবং মারা গেছেন ৭৮ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩৪৭ জন এবং মারা গেছেন ৬০ জন। রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৬৫৮ জন।

এছাড়া চিলিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮১৯ জন এবং মারা গেছেন ২৩ জন। অস্ট্রেলিয়ায় একদিনে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৮৮ জন এবং মারা গেছেন ১১ জন। একইসময়ে থাইল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৩ জন এবং মারা গেছেন ২৬ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *