বিশ্বের বৃহত্তম চিকেন নাগেট বানিয়ে রেকর্ড গড়লেন শেফ জুটি

আন্তর্জাতিক

জুন ১৬, ২০২২ ১১:৩১ পূর্বাহ্ণ

প্রায় ২১ কেজি ওজনের চিকেন নাগেট বানিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন মার্কিন মুলুকের সেলিব্রেটি শেফ নিক ডিজিওভ্যানি ও জাপানের লিন ডেভিস। মজাদার ও ব্যতিক্রমী রান্নার জন্য ভিডিও স্ট্রিমিং অ্যাপ টিকটকে তুমুল জনপ্রিয় তারা।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল (ইউপিআই) এক প্রতিবেদনে জানিয়েছে, নিক-লিনের বানানো চিকেন নাগেটটির ওজন প্রায় ২১ কেজি। মূলত বিশ্ব রেকর্ড গড়ার জন্যই নাগেটটি বানিয়েছেন এই দুই রন্ধনশিল্পী।

এই নাগেট কত বড়, তার একটি তুলনামূলক চিত্র তুলে ধরা যেতে পারে। প্রতিবেদনে বলা হয়েছে, সাধারণ চিকেন নাগেটের তুলনায় নিক-লিনের বানানো নাগেটটি ১১৫ গুণ বড়। এটি বানাতে তারা মুরগির ২০ কেজি মাংস ব্যবহার করেছেন। এছাড়া নাগেটটি বানাতে লেগেছে ৪০টি ডিম, সাদা পাউরুটির ৪০ টুকরা, আধা গ্যালন দুধ, ৩ থেকে ৪ কাপ পেঁয়াজগুঁড়া, ৩ থেকে ৪ কাপ রসুনগুঁড়া, ১ কাপ লবণ এবং ১ থেকে ২ কাপ গোলমিরচ।

সংবাদমাধ্যমকে নিক জানান, এটা বিশেষ ধরনের চিকেন নাগেট। এটা এতটাই বড় যে সাধারণ কোনো পাত্রে এটি বানানো সম্ভব হয়নি। এর জন্য বড় আকারের পাত্র বানাতে হয়েছে। পরে নাগেটটি নিক ও লিনের বন্ধু এবং পরিবারের সদস্যদের ভাগ করে দেওয়া হয়েছে।

গিনেস কর্তৃপক্ষ জানিয়েছে, এখন পর্যন্ত এটাই বিশ্বের সবচেয়ে বড় চিকেন নাগেট। তবে নিক ও লিন এবারই প্রথম গিনেস বুকে নাম লেখালেন এমনটা নয়। গত বছরের নভেম্বরে গিনেস বুকে নাম ওঠে তাঁদের। ওই সময় নিক–লিন বিশ্বের সবচেয়ে বড় ললিপপ কেক বানিয়ে রেকর্ড গড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *