গভীর রাতে চিড়িয়াখানায় রহস্যময় প্রাণী!

আন্তর্জাতিক

জুন ১৬, ২০২২ ১১:২৯ পূর্বাহ্ণ

চিড়িয়াখানা মানেই রকমারি জীবজন্তুর সহাবস্থান। কিন্তু রাতের অন্ধকারে সেখানেই দেখা মিলল এমন এক প্রাণীর যার চেহারা চেনা কোনো প্রাণীর সঙ্গে মিলছে না! বলা ভালো, তার চেহারার আদলে আসলে রয়েছে দুটি প্রাণির মিশ্রণ। নেকড়ে ও মানুষ। লোকশ্রুতিতে যাকে ‘ওয়্যারউলফ’ বলে। তবে সে তো গল্পকথা! তাহলে ভাইরাল হওয়া সিসিটিভি ফুটেজে কাকে দেখা দেখা গিয়েছে? তুঙ্গে জল্পনা।

মার্কিন মুলুকের টেক্সাসের এক চিড়িয়াখানাতে দেখা মিলেছে এমনই এক প্রাণীর। রহস্যময় এই প্রাণীকে দেখে বিস্মিত নেটদুনিয়া। লং শটে তাকে দেখা গিয়েছে। যা দেখে মনে হচ্ছে দুই পায়ে দাঁড়ানো কোনো নেকড়ে। ইতোমধ্যেই টেক্সাসের ‘সিটি অব আমারিলো’র তরফে টুইট করা হয়েছে। জানানো হয়েছে, আমারিলো চিড়িয়াখানায় এক অদ্ভুত প্রাণীর ছবি ধরা পড়েছে। ২১ মে (মঙ্গলবার) রাত প্রায় ১টা ২৫ নাগাদ প্রাণীটি ওখানে দাঁড়িয়েছিল। এটা কি কোনো আগন্তুক, যিনি রাতের বেলায় হাঁটতে বেরিয়েছেন? নাকি এটা একটা চুপাক্যাবরা? প্রসঙ্গত, চুপাক্যাবরা নেকড়ে-মানুষের আদলেরই একটি কাল্পনিক প্রাণী। মার্কিন লোকগাথায় তার উল্লেখ মেলে।

তবে ওই প্রাণীটিকে দেখা গেলেও কোথাও কোনো হামলা কিংবা কোনো ধরনের তাণ্ডবের কথা জানা যায়নি। কিন্তু তবুও চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ওই অঞ্চলে এই ধরনের কোনো প্রাণীকে এর আগে দেখা যায়নি। তাহলে কি কেউ প্র্যাঙ্ক করার চেষ্টা করতেই এমন সাজপোশাক পরে চিড়িয়াখানায় ঢুকেছিলেন? এমন গুঞ্জনও রয়েছে।

শেষ পর্যন্ত ওই প্রাণীটির আসল পরিচয় জানা যায় কি না তা দেখার। তবে ইতোমধ্যেই নেটদুনিয়ায় নানা মজার মিম ছড়িয়ে পড়েছে। কোনো কোনো নেটিজেন একে এলন মাস্কের লোকের নজর কাড়ার প্রয়াস বলেও রসিকতা করেছেন। আবার কেউ কেউ মার্ভেল ইউনিভার্সের প্রাণী হিসেবেও কল্পনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *