‘বিএনপির কারণে পুরো নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে পারে না’

‘বিএনপির কারণে পুরো নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে পারে না’

রাজনীতি স্লাইড

ডিসেম্বর ২৩, ২০২৩ ১০:৩০ পূর্বাহ্ণ

বিএনপির নির্বাচনে না আসা প্রসঙ্গে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, একটি রাজনৈতিক দলের সিদ্ধান্তের কারণে পুরো জাতীয় নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে পারে না। মুক্তিযুদ্ধের পরবর্তীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার মধ্য দিয়ে যে দলটি গড়ে উঠেছে, সে দলটি জাতীয় স্বার্থ বিরোধী রাজনীতি করার ফলে দিন দিনই জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে।

শুক্রবার মনোহরগঞ্জের পোমগাঁওয়ে নিজ বাড়িতে জুম্মা নামাজের পর নির্বাচনী মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এলজিআরডিমন্ত্রী বলেন, অর্থনৈতিক ও সামাজিক বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের ঈর্ষণীয় অগ্রগতির ফলে আন্তর্জাতিক নানা মহলে বাংলাদেশ নিয়ে আগ্রহ ও ভূরাজনৈতিক গুরুত্ব বেড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ফলেই আজ আন্তর্জাতিক মহলে আমাদের কদর ও সমাদর বেড়েছে।

বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক উন্নয়নের উদাহরণ টেনে তিনি বলেন, একসময় প্যারিস কনসোর্টিয়ামে বাংলাদেশের অর্থমন্ত্রী দাতা সংস্থাগুলো থেকে ঋণ প্রাপ্তির জন্য দেন দরবার করতেন। কিন্তু বর্তমানে বিভিন্ন উন্নয়ন সহযোগী সংস্থাগুলো আমাদের কাছে এসে তারা ঋণ দিতে ইচ্ছা পোষণ করে, কারণ বাংলাদেশ কখনো ঋণ খেলাপি হয়নি। বাংলাদেশের ঋণ পরিশোধের সক্ষমতা থাকার ফলে বিদেশি সংস্থাগুলো ঋণ দিতে চায়।

মনোহরগঞ্জবাসীকে নৌকা প্রতীকে ভোট দিতে আওয়ামী লীগের নেতাকর্মীদের কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ স্বেচ্ছাসেবকলীগ ও মহিলা লীগের সব নেতাকর্মী ভোটারদের ভোটকেন্দ্রে আনার জন্য উৎসাহিত করবেন। কোনো প্রকার জবরদস্তি নয় বরং ভোটারদের বুঝাতে হবে ভোটাধিকার তার নাগরিক অধিকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *