বন্দুকধারীর হামলায় নিহত ১৪, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ স্থগিত

বন্দুকধারীর হামলায় নিহত ১৪, চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ স্থগিত

খেলা

ডিসেম্বর ২৩, ২০২৩ ১০:৩৩ পূর্বাহ্ণ

চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগে বন্দুকধারীর হামলায় হতাহতের ঘটনা ঘটেছে। এ ঘটনার জেরে প্রাগের ফরচুনা অ্যারেনায় মেয়েদের উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের খেলা স্থগিত করা হয়েছে। খবর বিবিসির।

ব্রিটিশ গণমাধ্যমটি জানিয়েছে, প্রাগের একটি বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় ১৪ জনের মতো নিহত হয়েছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ৩টায় এ ঘটনা ঘটে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, চেক প্রজাতন্ত্রের স্থানীয় সময় বেলা ৩টায় প্রাগের চার্লস ইউনিভার্সিটিতে এক বন্দুকধারী এলোপাতাড়ি গুলি ছুড়ে। এতে ১৪ জন নিহত ও অন্তত ২৫ জন আহত হন।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ফুটেজে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের একটি ভবনের ওপর থেকে নিচে ঝাঁপিয়ে পড়ছেন বেশ কয়েকজন। এ সময় গুলির শব্দ পাওয়া যায়।

স্থানীয় পুলিশ জানিয়েছে, হামলা প্রতিরোধে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিয়েছে। এ হতাহতের ঘটনায় শনিবার শোক দিবস ঘোষণা করেছে চেক প্রজাতন্ত্র সরকার।

এদিন রাতে প্রাগের ফরচুনা অ্যারেনায় মেয়েদের উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের খেলায় মুখোমুখি হওয়ার কথা ছিল স্লাভিয়া প্রাহা ও সেইন্ট পলেনের। তবে খেলা শুরুর কয়েক ঘণ্টা আগের এ ঘটনায় ম্যাচটি স্থগিত ঘোষণা করে প্রাহা।

এদিকে ইউরোপীয় ফুটবল কর্তৃপক্ষ (উয়েফা) এক বিবৃতিতে জানিয়েছে, দুই ক্লাবের সঙ্গে আলোচনার মাধ্যমে ‘বি’ গ্রুপের ম্যাচটি আগামী ১৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এই গ্রুপের অপর দুই দল লিঁও ও ব্রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *