বাংলা শিখছেন শাকিবের নায়িকা কোর্টনি!

বাংলা শিখছেন শাকিবের নায়িকা কোর্টনি!

বিনোদন স্পেশাল

ডিসেম্বর ১০, ২০২৩ ৯:৪৯ পূর্বাহ্ণ

ঢাকাই সিনেমার নায়ক শাকিব খানের নতুন সিনেমা ‘রাজকুমার’–এর শুটিং শুরু হচ্ছে শিগগির। এ শুটিংয়ে অংশ নিতে বাংলাদেশে আসছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। নায়িকার এটি প্রথম বাংলা ভাষার চলচ্চিত্র। শুটিংয়ের প্রস্তুতি পর্বে বাংলা ভাষা শিখছেন এই ভিনদেশী মডেল। নিজের ফেসবুক পেজে এ কথা জানিয়েছেন তিনি।

কয়েক মাস ধরে নিজের বাড়িতে বাংলা ভাষা শেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন কোর্টনি। বাসার দেওয়ালে বাংলা বর্ণমালা–সংবলিত সাদা বোর্ড টাঙিয়ে তা নিজের ফেসবুক পেজে পোস্ট করে লিখেছেন, ‘আমি শিখছি।’

পরিচালক হিমেল আশরাফ বলেন, কোর্টনি তো আর অনর্গল বাংলা ভাষায় কথা বলতে পারবেন না। তবে স্ক্রিপ্টে যা আছে, তা ভালোভাবে আয়ত্ত করেছেন। তার সিরিয়াসনেস মুগ্ধ করার মতো।

হিমেল বলেন, কয়েক মাস আগে থেকে বাংলা ভাষা আয়ত্তের চেষ্টা শুরু করেছিলেন কোর্টনি। এর মধ্যে আমি আবার ছবির প্রিপ্রোডাকশনের কাজে নিউইয়র্ক থেকে ঢাকায় আসি। গত মাসে যখন নিউইয়র্কে গেলাম, দেখা হলো, আড্ডা হলো। তখন দেখি, তার অনেক ডেভেলপ হয়েছে। একজন সহকারীর সহযোগিতায় নিয়মিত বাংলা শেখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ছাড়া অনলাইন টিউটরিয়াল এবং বিভিন্ন অ্যাপের সাহায্যও নিয়েছেন। নিয়মিত বাংলা সিনেমাও দেখছেন।

যুক্তরাষ্ট্রে বেশ কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও ফিচার ফিল্মে অভিনয় করেছেন কোর্টনি। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে দেখানো হয়, আর ‘ডমিনোস’ এবং ‘প্লিজেন্ট গ্রোভ’ নামের দুটি ফিচার ফিল্ম মুক্তির অপেক্ষায় আছে। পাঁচ ফুট চার ইঞ্চি উচ্চতার কোর্টনি নিউইয়র্কের দ্য নেইবারহুড প্লে হাউস স্কুল অব দ্য থিয়েটার থেকে গ্র্যাজুয়েশন করেছেন। লং আইল্যান্ডের হিকসভিলে জন্ম কোর্টনির, বেড়ে উঠেছেন সেখানে।

শাকিব খানের ‘রাজকুমার’ চলচ্চিত্রের মহরত অনুষ্ঠানে কোর্টনি কফি বলেন, এ কাজের সঙ্গে যুক্ত হতে পেরে আমি কৃতজ্ঞ। খুব সুন্দর একটি গল্পে সিনেমাটি হতে যাচ্ছে। শাকিবের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি ভাগ্যবতী।

আধো বাংলায় তিনি বলেন, সবাই আমার জন্য দোয়া করবেন। আমি যেন ভালো করতে পারি। ধন্যবাদ।

৭ ডিসেম্বর ঢাকায় পৌঁছানোর কথা থাকলেও অরও দুই দিন পিছিয়েছে কোর্টনির বাংলাদেশে আসা, জানালেন পরিচালক হিমেল আশরাফ।

২০২২ সালের ২৮ মার্চ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্সের ফ্ল্যাশিংয়ে ওয়ার্ল্ডস ফেয়ার মেরিনাতে ‘রাজকুমার’ ছবির মহরত হয়। কথা ছিল, মহরতের কয়েক মাসের মধ্যেই ছবিটির শুটিং শুরু হবে। কিন্তু শাকিব অন্য ছবির শুটিংয়ে ব্যস্ত হয়ে পড়ায় ‘রাজকুমার’–এর শুটিং করতে পারেননি।

এদিকে নতুনভাবে যখন ছবির সবকিছু চূড়ান্ত হয়, ততদিনে বদলে যায় প্রযোজক এবং প্রযোজনা প্রতিষ্ঠানও। বর্তমানে ছবিটির প্রযোজক আরশাদ আদনান, যিনি এ বছর ‘প্রিয়তমা’ ছবিটি বানিয়ে আলোচনায়। তার প্রতিষ্ঠান ভার্সেটাইল মিডিয়া থেকে এই ছবি তৈরি হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *