নিষিদ্ধ হওয়ার খবরে যা বললেন চমক

নিষিদ্ধ হওয়ার খবরে যা বললেন চমক

বিনোদন স্পেশাল

আগস্ট ২২, ২০২৩ ১১:৪৯ পূর্বাহ্ণ

নির্মাতা ও সহশিল্পীদের সঙ্গে বাজে আচরণের অভিযোগে ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুকাইয়া জাহান চমককে তিন মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে। টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড তাকে নিষিদ্ধ করেছে। সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানায় গিল্ড।

তবে নিষেধাজ্ঞার এই খবরে চিন্তিত নন চমক। তার ভাষ্য, ডিরেক্টরস গিল্ডের সিদ্ধান্ত আমার কাজে প্রভাব ফেলবে না। অন্য সব সংগঠন আমার সঙ্গেই আছে। একটি সংগঠন ব্যক্তিগতভাবে এ ধরনের সিদ্ধান্ত নিতে পারে না।

চমকের অভিযোগ, ডিরেক্টরস গিল্ডের কয়েকজন যারা কখনো কাজই করে না তারা বসে বসে ব্যক্তিগত একটা সিদ্ধান্ত নিয়েছে। ব্যক্তিগত আক্রোশ থেকে এ ধরনের সিদ্ধান্ত। অন্য সংগঠন আমার ঝামেলা খুঁজে পাচ্ছে না সেখানে ডিরেক্টরস গিল্ডের সমস্যা কী? এ ধরনের সিদ্ধান্তে আমার কিছু যায় আসে না। অভিনয় শিল্পী সংঘ এবং অন্য সংঘের প্রতি আমার আস্থা আছে। তারা আমার সাথে আছেন। আমার সাথে যেটা হচ্ছে এগুলো ব্যক্তিগত ক্ষোভ থেকে।

বেশ কিছুদিন ধরে চমক ইস্যুতে উত্তাল নাটকপাড়া। ১৩ আগস্ট চমক ইস্যু ও অন্যান্য সংকট সমাধানে একসঙ্গে বসে দেশের নাটকপাড়ার তিন অভিভাবক সংগঠন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব), ডিরেক্টরস গিল্ড ও অভিনয় শিল্পী সংঘ। সেখানে চমকের বিরুদ্ধে নেওয়া সিদ্ধান্তে দ্বিমত প্রকাশ করে ডিরেক্টরস গিল্ড। তখন ডিরেক্টরস গিল্ড জানায়, দ্রুত সংবাদ সম্মেলন করে এ বিষয়ে তাদের মতামত তুলে ধরবে।

সংবাদ সম্মেলনে গিল্ড জানায়, রুকাইয়া জাহান চমকের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আগামী তিন মাস নিষিদ্ধ করা হয়েছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে তিন মাসের জন্য এই অভিনেত্রীকে সব ধরনের কাজ না করার নির্দেশ দেয় টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড।

সংবাদ বিজ্ঞপ্তিতে চমকের বিরুদ্ধে ছয়টি অভিযোগের কথা বলা হয়েছে। এসব অভিযোগের মধ্যে রয়েছে প্রোডাকশন বয়ের মুখে গরম চা ছুড়ে মারা, মেকআপম্যানকে মারধর করা, সহকারী পরিচালককে হুমকি দেওয়া। এ ছাড়া চমকের বিরুদ্ধে শুটিংয়ের লাইটম্যানদের সঙ্গে খারাপ আচরণ করা, ক্যামেরাম্যানদের সঙ্গে খারাপ আচরণ করা ও শুটিংয়ের গাড়ির ড্রাইভারের গায়ে হাত তোলার অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, ৪ আগস্ট আদিফ হাসানের পরিচালনায় নির্মাণাধীন নাটক ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’-এর সেটে তর্কাতর্কি, পুলিশ আসা এবং শুটিং বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘটে।

অভিযোগ থেকে জানা যায়, এদিন সেটে উত্তেজিত অবস্থায় নির্মাতা ও সহশিল্পীদের সঙ্গে বাজে আচরণ করেন অভিনেত্রী চমক। এরপর নিজের নিরাপত্তার কথা বলে পুলিশও ডেকে আনেন। এ ঘটনায় নাটকটির কাজ বন্ধ হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *