আমরা দুই দেহ এক প্রাণ: কনকচাঁপা

আমরা দুই দেহ এক প্রাণ: কনকচাঁপা

বিনোদন

আগস্ট ২২, ২০২৩ ১১:৫১ পূর্বাহ্ণ

অভিনয় থেকে অনেকটা দূরেই আছেন শাবনূর। তিনি স্থায়ীভাবে থাকছেন অস্ট্রেলিয়াতে। শাবনূরের ঠোঁটে কনকচাঁপার গান; ঢাকাই দর্শকদের অন্যতম প্রিয় অধ্যায়। প্রায় তিন দশক ধরে তারা একসঙ্গে কাজ করেছেন।

সম্প্রতি অস্ট্রেলিয়ায় গেছেন কনকচাঁপা। তাই শাবনূরের বাসায় অতিথি হয়েছেন তিনি। রোববার সকালে ফেসবুক পেজে লাইভ করে শুনিয়েছেন তাদের অনুভূতি।

শাবনূর বলেন, ‘আমি এই খুশি ধরে রাখতে পারছি না। এত বছর পরে দেখা, আমি ভাবতেও পারিনি। বাংলাদেশে থাকতেও তার সঙ্গে দেখা হয় না, সে অনেক ব্যস্ত। এখানে অস্ট্রেলিয়া এসে অবশেষে দেখা হয়ে গেল।’

কনকচাঁপা বলেন, ‘আমি এবং শাবনূর আজ খুবই আনন্দিত। অনেক আগে থেকেই অস্ট্রেলিয়ায় যাওয়া-আসা হয় কিন্তু দেখা গেছে, আমি যখন অস্ট্রেলিয়ায় এলাম, তখন শাবনূর বাংলাদেশে। তো এবার অবশেষে সিনক্রোনাইজ হয়েই গেল। শাবনূর যতটা আনন্দিত, উত্তেজিত, আমারও ঠিক একই অবস্থা। আমার প্লেব্যাকের ৪০ বছরের ক্যারিয়ারে ৩৫টা বছর শাবনূরের সঙ্গে কাজ করেছি। আমাদের দুজনকে বলা যায়, দুই দেহ এক প্রাণ। আমার গান শাবনূরের ঠোঁটে পরিপূর্ণতা পেয়েছে। এর ক্রেডিট অবশ্য আমি শাবনূরকেই দিতে চাই।’

শাবনূরের ঠোঁটে কনকচাঁপার কয়েকটি জনপ্রিয় গান হলো- ‘এক দিকে পৃথিবী’, ‘প্রেমের তাজমহল’, ‘তোমাকে চাই, শুধু তোমাকে চাই’, ‘সাগরের মতোই গভীর’, ‘এক দিন তোমাকে না দেখলে’, ‘আমার হৃদয় একটা আয়না’, ‘এমন একটা দিন নাই’ ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *