নির্জন পাহাড়ের এই বাড়িটির যে রহস্যের সমাধান শত বছরেও হয়নি

নির্জন পাহাড়ের এই বাড়িটির যে রহস্যের সমাধান শত বছরেও হয়নি

ফিচার স্পেশাল

এপ্রিল ১৮, ২০২৪ ৮:৫৭ পূর্বাহ্ণ

ব্যস্তময় জীবনের কোনো না কোনো সময় হয়তো আপনার মনে হয়েছে এই শহরে ছেড়ে কোথাও চলে যাই! দূরদেশে নিঃসঙ্গ জীবন কাটাই, যেখানে থাকবে না বিরক্ত করার কেউ।

আপনার মনের ইচ্ছার সঙ্গে মিল রেখে এমন বেশ কিছু বাড়িও রয়েছে পৃথিবীর নানা প্রান্তে। তবে তার মধ্যে সবচেয়ে আশ্চর্যজনক ও রহস্যময় বাড়িটি হয়তো বুফা ডি পেরেরো।

ইতালির বিস্তৃত ডলোমাইট পর্বতমালার মাঝখানে সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় ৩ হাজার মিটার উপরে অবস্থিত রহস্য ঘেরা এই বাড়িটি। এই রহস্যের সমাধান হয়নি শত বছরেও। কীভাবে বা কে এই বাড়ি বানানো হয়েছে তা এখনো জানা যায়নি। সবচেয়ে যে প্রশ্নটি বারবার এসেছে তা হলো— ঠিক কীভাবে এত উঁচু ও খাড়া পাহাড়ে বাড়িটি তৈরি করা সম্ভব হলো।

তবে ধারণা করা হয়, বাড়িটি তৈরি করা হয়েছে প্রথম বিশ্বযুদ্ধ চলাকালীন সময়ে। ইতালির সেনারা অস্ট্রো-হাঙ্গেরিয়ানদের সঙ্গে যুদ্ধ করার সময় বিশ্রামের জন্য জন্য আশ্রয় হিসেবে বাড়িটি তৈরি করা হয়।

বাড়িটিতে ইটের দেওয়াল, রয়েছে ৩টি জানালা ও ২টি দরজা। পাহাড়ের কোল ঘেঁষে তৈরি বাড়িটির টিনের ছাদ ও ইটের দেওয়াল।

ক্যাম্পিং চেয়ারের একটি সেট রয়েছে। তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো এতো উপরে নির্মাণ সামগ্রীগুলো কীভাবে নিয়ে যাওয়া হয়েছে। তবে বাড়ির ভেতরটা অনেকটাই ফাঁকা পড়ে আছে। তবে বাড়িটিতে পৌঁছাতে পারলে দেখতে পারবেন নয়নাভিরাম দৃশ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *