নকিয়া

নকিয়ার নতুন ফোনে এক চার্জেই চলবে ১২ দিন

বিজ্ঞান ও প্রযুক্তি স্পেশাল

অক্টোবর ১১, ২০২৩ ১০:০৯ পূর্বাহ্ণ

নকিয়া নিয়ে এলো নতুন দুটি ফিচার ফোন। এই ফোন দুটি হলো নকিয়া ১১০ ফোর-জি এবং নকিয়া ১১০ টু-জি। এইচডি ভয়েস কলিং করা যাবে ফিচার ফোনগুলোতে। পাশাপাশি এক চার্জে টানা ১২ দিন ব্যবহার করতে পারবেন।

বাজারে যে কোনো কিউ আর কোড স্ক্যান করে পেমেন্ট করা যাবে এই ফোন দিয়ে। বাড়ির বয়স্কদের পাশাপাশি তরুণরাও যাতে এই ফোন ব্যবহারে আকর্ষিত হয় তার জন্য রাখা হয়েছে মিডনাইট ব্লু এবং পারপেল রঙের বিকল্প। সঙ্গে থাকছে ফোর-জি সাপোর্ট।

উভয় হ্যান্ডসেট পলিকার্বোনেট প্লাস্টিক দিয়ে তৈরি। থাকছে ১.৮ ইঞ্চি কিউকিউভিজিএ ডিসপ্লে এবং এস৩০+ অপারেটিং সিস্টেম। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২জিবি পর্যন্ত ইন্টার্নাল স্টোরেজ বাড়ানো যাবে। এর সঙ্গে থাকছে এফএম রেডিও এবং এমপি৩ প্লেয়ার।

একটি ফোনে মিলবে ৪জি কানেক্টিভিটি এবং আরেকটি ফোনে ২জি কানেক্টিভিটি। নকিয়া ১১০ ৪জি এর ব্যাটারি ক্যাপাসিটি ১৪৫০এমএএইচ এবং ১১০ ২জিএর ১০০০এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি।

দুই ফোনই পানি ও ধুলা থেকে নিরাপদ থাকবে। কানেক্টিভিটির ক্ষেত্রে মাইক্রো ইউএসবি পোর্ট, হেডফোন জ্যাক এবং ব্লুটুথ ৫.০ ভার্সন রয়েছে এতে। মিডনাইট ব্লু ও পারপেল রঙের বিকল্পে কেনা যাবে ৮জি এবং চারকোল ব্ল্যাক এবং ব্লু রঙের বিকল্পে পাবেন ২জি ফোনটি।

নকিয়া ১১০ ৪জির দাম রাখা হয়েছে ভারতে ২ হাজার ৪৯৯ টাকা এবং নকিয়া ১১০ ২জির দাম ১ হাজার ৬৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা ৩ হাজার ২৫০ টাকা ও ২ হাজার ২০০ টাকা। নকিয়ার অফিসিয়াল ওয়েবসাইট এবং অফলাইন স্টোরেও কেনা যাবে এই দুই কিপ্যাড ফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *