দেখা হলো, অথচ কথা হলো না সাকিব-তামিমের

দেখা হলো, অথচ কথা হলো না সাকিব-তামিমের

খেলা স্লাইড

ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ৯:৩২ পূর্বাহ্ণ

বুধবার থেকে মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে শুরু হচ্ছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তার আগে সাকিব-তামিমের দ্বন্ধের বিষয়টি প্রকাশ্যে আনেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার সকাল সাড়ে ৭টায় যুক্তরাষ্ট্র থেকে ফিরে দুপুর ২টায় মিরপুর শেরেবাংলায় চলে এলেন সাকিব। এরপরই সব ক্যামেরার লেন্স ঘুরে যায় তার দিকে। সাকিব-তামিমের ‘দূরত্বকে’ বিসিবি-বস ‘গুরুত্ব’ দেওয়ায় ফোকাসটা সরে গেছে ইংল্যান্ড সিরিজ থেকে।

সকালে ফিরে দুপুরে অনুশীলনে যোগ দেওয়াটা সাকিবের পেশাদার মনোভাবের প্রকাশ। কিন্তু যে দৃশ্য দেখার জন্য উন্মুখ ছিলেন সবাই, সেটিই হলো না। তিন ঘণ্টার অনুশীলনে সাকিব-তামিম ব্যাটিং ও ক্যাচ প্র্যাকটিস করেছেন। কিন্তু সৌজন্য বিনিময় দূরের কথা, চোখাচোখিও হয়নি তাদের। হয়তো সেটি তোলা রইল বাইশ গজের জন্য।

কয়েক দিনের ঘটনাপ্রবাহে ক্রিকেটাঙ্গনে কৌতূহল ছিল সাকিবকে নিয়ে। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে যাওয়া সাকিবের ছুটি ছিল ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। কিন্তু জরুরি পারিবারিক কারণে পিএসএলে মাত্র এক ম্যাচ খেলেই যুক্তরাষ্ট্রে চলে যান সাকিব।

সোমবার মিরপুরে অস্ফুট ও উচ্চকিত সবার আলোচনার বিষয় ছিলেন সাকিব। ইংল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশ দল অনুশীলন শুরু করেছিল আগেই। ছিলেন না শুধু সাকিব। দ্বিতীয় দফা বাংলাদেশ দলের কোচ হয়ে আসা চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গেও সাকিবের দেখা হলো। কোচের সঙ্গে ঈষৎ আলোচনা সেরে নেন সাকিব। এরপর কিছুটা রানিং করেন। এর মধ্যে মেহেদী হাসান মিরাজকে আইসিসি ওয়ানডে বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পাওয়ার সুবাদে পুরস্কার হিসাবে পাওয়া ক্যাপ পরিয়ে দেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। সেখানেও ছিলেন সাকিব। এরপর একসঙ্গে ক্যাচ অনুশীলনে সাকিব ও তামিম অংশ নেন। কিন্তু দূরত্ব ঘোচেনি।

পরে নেটে ব্যাটিং অনুশীলনে সাকিব প্যাড পরেও জায়গা পাচ্ছিলেন না। নাজমুল হোসেন শান্তকে বলে সুযোগ নিলেন। এক ওভার পেস বোলিং খেলে পাশের নেটে চলে যান। একটু পরেই পাশের নেটে আসেন তামিম। তামিম একজন নেট বোলার চান সাকিবের কাছে। সাকিব দ্রুত একজনকে পাঠিয়ে দেন। সাকিব ও তামিম কথা বলেন কি না, সেটাই দেখার ছিল। প্রথমদিনে অনুশীলনে সাকিব প্রায় সব সতীর্থের সঙ্গেই কথা বলেছেন। কিন্তু তামিমের সঙ্গে কথা বলেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *