জাবির ৬ষ্ঠ সমাবর্তনে অংশ নেবেন ১৫ হাজার ২১৯ গ্র্যাজুয়েট

শিক্ষা

ফেব্রুয়ারি ১৭, ২০২৩ ১১:০৮ পূর্বাহ্ণ

লিমন,

আগামী ২৫ ফেব্রুয়ারিতে হবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ষষ্ঠ সমাবর্তন। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। দীর্ঘ সাত বছর পরে আয়োজিত এ সমাবর্তনে অংশ নেবেন ১৫ হাজার ২১৯ জন গ্র্যাজুয়েট শিক্ষার্থী। এর পূর্বে বিশ্ববিদ্যালয়টির ইতিহাসে সমাবর্তনে এতো সংখ্যক গ্র্যাজুয়েট কখনো অংশগ্রহণ করেনি।

আজ বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারী) রাতে সমাবর্তন রেজিষ্ট্রেশন কমিটির সদস্য সচিব সৈয়দ মোহাম্মদ আলী রেজা এ তথ্য নিশ্চিত করেছেন।

আলী রেজা বলেন, ‘সমাবর্তনে অংশগ্রহণের জন্য মোট রেজিষ্ট্রেশন করেছেন ১৫ হাজার ২১৯ জন গ্রাজুয়েট।  এদের মধ্যে নিয়মিত স্নাতক ও স্নাতোকোত্তর সম্পন্নকারী ১১ হাজার চার’শ ৪৪ জন, উইকেন্ড প্রোগ্রামের ৩ হাজার চার’শ ৬১ জন ও এমফিল- ডিগ্রির ৩৪ জন ও পিএইচডি সম্পন্নকারী ২৮০ জন রয়েছেন।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলমের সভাপতিত্বে সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

সমাবর্তনে ৩ ক্যাটাগরিতে মোট ১৬ জন শিক্ষার্থীকে দেয়া হবে স্বর্ণপদক সম্মাননা।

উল্লেখ্য,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৫২ বছরে সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে মাত্র পাঁচবার। সর্বশেষ ২০১৫ সালে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সময়ে পঞ্চম সমাবর্তন অনুষ্ঠিত হয়। সেবার ৯ হাজার গ্র্যাজুয়েট, এম.ফিল ও পিএইচ.ডি ডিগ্রি অর্জনকারীদের মধ্য থেকে ১৮ জন শিক্ষার্থীকে ২৩ টি স্বর্ণপদক প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *