চৌমুহনীতে সেমাই কারখানায় ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা

দেশজুড়ে

এপ্রিল ১৪, ২০২৩ ১১:৩৯ পূর্বাহ্ণ

জেলা প্রতিনিধি নোয়াখালী

নোয়াখালীর চৌমুহনীতে সেমাই কারখানায় অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অন্য ব্রান্ডের লোগো সম্বলিত প্যাকেট জব্দ করা হয়। বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াসির আরাফাত গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করেন।

অভিযান সূত্রে জানা যায়, জেলার বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীর দক্ষিণ হাজীপুরে আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে অস্বাস্থ্যকর পরিবেশ অনেক দিন থেকে সেমাই উৎপাদন করে আসছে কিছু প্রতিষ্ঠান।
এসব সেমাই বনফুলসহ বিভিন্ন নামি-দামি ব্রান্ডের মোড়কে বাজারজাত করেন তারা।

এমন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানকালে অস্বাস্থ্যকর ও স্যাঁতসেতে পরিবেশে সেমাই তৈরি, প্যাকেটের গায়ে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকা ও বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় আনন্দ, বিউটিফুল ও কর্ণফুলি লাচ্ছা সেমাইয়ের স্বত্বাধিকারীকে ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়াসির আরাফাত অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই উৎপাদন, নামি-দামি ব্রান্ডের মোড়কে তা বাজারজাতকরণ, বিএসটিআইয়ের লাইসেন্স না থাকায় আনন্দ, বিউটিফুল ও কর্ণফুলি লাচ্ছা সেমাই নামের তিন প্রতিষ্ঠানকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বনফুল লাচ্ছা সেমাইয়ের লোগো সম্বলিত সকল প্যাকেট জব্দ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *