সাতক্ষীরায় প্রাণি ও মানব স্বাস্থ্যঝুঁকি হ্রাসে বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত

সাতক্ষীরায় প্রাণি ও মানব স্বাস্থ্যঝুঁকি হ্রাসে বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত

দেশজুড়ে

অক্টোবর ১৯, ২০২২ ৫:৫৪ অপরাহ্ণ

মনিরুজ্জামান মনি, সাতক্ষীরা

সাতক্ষীরায় বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে কর্মরত ভেটেরিনারিয়ানদের উপস্থিতিতে প্রাণি ও মানব স্বাস্থ্যঝুঁকি হ্রাসে বৈজ্ঞানিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এক্সি ও ইউএসআইডি’র সহযোগিতায় বুধবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা ত্রিশমাইলে বেসরকারি উন্নয়ন সংগঠন অগ্রগতি রিসোর্টে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক মহা-পরিচালক ডা: শেখ আজিজুর রহমান।

ওয়ান হেলথ ধারণা অনুযায়ী অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এর সমাধান প্রচার শীর্ষক কর্মশালায় জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: এ.বি.এম. আব্দুর রউফের সভাপতিত্বে ও তবারক হোসেনের সঞ্চালনায় সেখানে আরো উপস্থিত ছিলেন, খুলনা বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডাঃ সুকেন্দু শেখর গায়েন, সাবেক পরিচালক ডাঃ হাসান ইমাম, ভেটেরিনারি মার্কেটিং ও সেলস সমন্বয়ক রাশিদুর রহমান রনজু প্রমুখ।

বক্তারা বলেন, কর্মশালায় গবাদি পশুতে অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স হ্রাস করার পাশপাশি ওয়ান হেলথ ধারণা বাস্তবায়নের মাধ্যমে মানুষ ও প্রাণির স্বাস্থ্যঝুঁকি হ্রাস এবং মানসম্পন্ন নিরাপদ খাদ্য উৎপাদন বিষয়ে গুরুত্বপর্ণ আলোচনা হয়েছে। যার সরাসরি উপকারভোগী হবেন গবাদি পশুর খামারী, ভোক্তাবৃন্দ ও দেশের সার্বিক পরিবেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *