গাজা থেকে সরে যেতে ইজরায়েলের ৩ ঘণ্টার আল্টিমেটাম

আন্তর্জাতিক

অক্টোবর ১৫, ২০২৩ ৫:৫২ অপরাহ্ণ

গাজা থেকে সরে যেতে ইজরায়েলের ৩ ঘণ্টার আল্টিমেটাম

গাঁজা অঞ্চলের বসবাসরত বাসিন্দাদের নিরাপদে সরে যাওয়ার জন্য তিন ঘন্টা সময় দিয়েছে ইজরায়েলের সামরিক বাহিনী। রোববার রাত ১০টা থেকে ১টা পর্যন্ত করিডোর ব্যবহার করে গাজার বাসিন্দারা দক্ষিণ দিকে চলে যেতে পারবে বলে জানিয়েছেন ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী।

রোববার ইসরাইলের একজন বলেন গাজা নগরীর বাসিন্দাদের নিরাপত্তার জন্য আমরা দক্ষিণ উপত্যকার দিকে চলে যাওয়ার জন্য হুঁশিয়ারি জানিয়েছে।রাত দশটা থেকে মধ্য রাত এই রুটে কোন অভিযান চালাবে না সাময়িক বাহিনী।

গাজাবাসীর উদ্দেশে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী বলেছে, ‘দয়া করে নির্ধারিত এই সময়ে উত্তর গাজা থেকে দক্ষিণ দিকে যাওয়ার সুযোগ নিন।’

গাজার বাসিন্দা এবং তাদের পরিবারের নিরাপত্তা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। দয়া করে আমাদের নির্দেশাবলী মেনে চলুন এবং দক্ষিণ দিকে সরে যান। এই বিষয়ে নিশ্চিত থাকুন যে, হামাস নেতারা ইতিমধ্যে নিজেদের ও পরিবারের নিরাপত্তা নিশ্চিত করেছে।

এর আগে, গত শুক্রবার গাজার উত্তরের বাসিন্দাদের দক্ষিণের দিকে চলে যাওয়ার জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় ইসরায়েলের সামরিক বাহিনী। শনিবার বিকেল ৪টায় ইসরায়েলি বাহিনীর এই আল্টিমেটামের সময়সীমা শেষ হয়। আল্টিমেটামের সময় ফুরিয়ে যাওয়ার পর পরবর্তীতে পদক্ষেপের বিষয়ে প্রস্তুতি শুরু করেছে ইসরায়েলি বাহিনী। তবে এই পদক্ষেপের বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *