গাজায় যুদ্ধ চলবে : নেতানিয়াহু

গাজায় যুদ্ধ চলবে : নেতানিয়াহু

আন্তর্জাতিক স্লাইড

মার্চ ২১, ২০২৪ ১০:০৬ পূর্বাহ্ণ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি আগ্রাসন ও যুদ্ধে ২৮ হাজার মানুষ নিহত হয়েছেন বলে জানিয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

গাজায় যুদ্ধ চলমান থাকবে বলে যুক্তরাষ্ট্রের রিপাবলিকান সিনেটরদের জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। বুধবার ভিডিও কনফারেন্সে তিনি এমনটি জানান।

মার্কিন রিপাবলিকান এক সিনেটর বলেন, আমরা যুদ্ধ, জিম্মিদের মুক্তি ও হামাসকে পরাজিত করার প্রচেষ্টার বিষয়ে তাকে (নেতানিয়াহু) আপডেট জিজ্ঞাসা করেছি। আমরা তাকে বলেছিলাম, ইসরায়েলের আত্মরক্ষা করার অধিকার রয়েছে। তিনি বলেছেন- তারা ঠিক এটিই করে চলেছে।

বুধবার মার্কিন রিপাবলিকান সিনেটরদের সাথে ভার্চ্যুয়াল কলে নেতানিয়াহু গাজায় মৃতের সংখ্যা ২৮ হাজার বলে উল্লেখ করেছেন বলে সিনেটর জোশ হাওলি মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসকে বলেছেন।

সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, নেতানিয়াহুর বক্তব্যে প্রকাশিত নিহতের এই পরিসংখ্যানটি গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত পরিসংখ্যানের তুলনায় চার হাজার কম। বুধবার নিজেদের সর্বশেষ আপডেটে অবরুদ্ধ এই ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের ৫ মাসেরও বেশি সময় ধরে চলা নৃশংস আগ্রাসনে এখন পর্যন্ত অন্তত ৩১ হাজার ৯২৩ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

নেতানিয়াহুর এই কনফারেন্সের এক সপ্তাহ আগে মার্কিন সিনেটের সংখ্যাগরিষ্ঠ ডেমোক্রেটিক পার্টির নেতা চাক শুমার ইসরাইলে আগাম নির্বাচন দেওয়ার আহ্বান জানান। ওই সময় তিনি বলেন, বিশ্বব্যাপী ‘একঘরে’ হওয়ার ঝুঁকিতেও রয়েছে ইসরায়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *